ক্রিকেট

ফ্লেচার ঝড়ে ম্লান মিঠুন, ৯ উইকেটে মুশফিকদের জয়

ঢাকা, ০৩ ফেব্রুয়ারি – আন্দ্রে ফ্লেচারে ম্লান মোহাম্মদ মিঠুনের দারুণ ইনিংস। মিঠুনে ভর করে খুলনা টাইগার্সকে ১৪৩ রানের লক্ষ্য দিয়েছিল সিলেট সানরাইজার্স। কিন্তু এই রান ধোপে টেকেনি খুলনা টাইগার্সের কাছে। এক ফ্লেচারই চার-ছয়ের ঝড় তুলে স্রেফ উড়িয়ে দিয়েছে সিলেটকে।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাটিং করে ৫ উইকেটে ১৪২ রান তুলে সিলেট। রান তাড়া করতে নেমে ৩৪ বল হাতে রেখে ৯ উইকেটে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে খুলনা। ফ্লেচার ৪৭ বলে ৭১ রান করে অপরাজিত ছিলেন।

রান তাড়া করতে নেমে ফ্লেচার ও সৌম্য সরকারে দারুণ শুরু করে খুলনা। দুজন সমানতালে রান তুলেছেন। নিজের চতুর্থ ম্যাচে এসে রানের দেখা পেয়েছেন সৌম্য সরকার। পাওয়ার প্লে থেকে দুজনে তোলেন ৬৫ রান! ৩১ বলে সৌম্যর আউটে ভাঙে ৯৯ রানের জুটি। জুবাইর হোসেনের বলে ফ্লিক করতে গিয়ে ধরা পড়েন শটে। ৬ চার ও ১ ছয়ে এই রান করেছেন সৌম্য।

তিনি আউট হলেও ফ্লেচার ঝড় থামেনি। সঙ্গে যোগ দেন নতুন ব্যাটসম্যান থিসারা পেরেরা। ৩৩ বলে ফ্লেচার দেখা পান ফিফটির। শেষ পর্যন্ত অপরাজিত থাকে এই ক্যারিবিয়ান। ৪৭ বলে সমান ৫টি করে চার-ছয়ে ৭১ রান করেছেন ফ্লেচার। আর পেরেরা মাত্র ৯ বলে ২২ রান করে অপরাজিত থাকেন।

প্রথম ১০ ওভারে সিলেট সানরাইজার্সের রান ছিল ৪২ রান, আর যখন ইনিংস শেষ হলো তখন দলটির রান ১৪২। অর্থাৎ শেষ ১০ ওভারে দলটি তুলেছে বরাবর ১০০ রান। মোহাম্মদ মিঠুনের ঝড়ো ব্যাটিংয়ে ধুঁকতে ধুঁকতে শুরু করা সিলেট শেষ পর্যন্ত চ্যালেঞ্জ ছুঁড়তে পেরেছে। ৩.৯ ওভারে ৩৯ রান দিয়ে একমাত্র উইকেটটি নেন নাজমুল ইসলাম।

এর আগে শুরুতেই এনামুল হকের উইকেট হারানো সিলেট পাওয়ার প্লেতে তুলে মাত্র ২৪ রান। সপ্তম ওভারে সাজঘরে ফেরেন লেন্ডল সিমন্স। ১৯ বল খেলে এই ক্যারিবিয়ান মাত্র ৬ রান করেন। নতুন ব্যাটসম্যান কলিন ইনগ্রামও ফেরেন মাত্র ২ রানে। ১০ ওভারে দলটির স্কোর ছিল ৩ উইকেটে ৪২ রান।

একপাশে তখন আগলে রেখেছেন মিঠুন। অন্যপাশে ছিল উইকেটের মিছিল। ইনিংসের তৃতীয় ওভারে এসে মাঠ ছাড়েন ইনিংস শেষ হওয়ার ১ বল আগে। মোসাদ্দেক হোসেনের সঙ্গে চতুর্থ উইকেটের জুটিতে যোগ করেন ৬৮ রান। ৩০ বলে ৩৪ রান করে মোসাদ্দেক আউট হলে ভাঙে এই জুটি। মোসাদ্দেক আউট হলেও থামেনি মিঠুন ঝড়।

থিসারা পেরেরাকে দারুণ ছয়ে ৪২ বলে ফিফটির দেখা পান। স্কয়ার লেগে ক্যাচ ধরতে ধরতে ছয় বানিয়ে দিয়েছিলেন জাকের আলী। পরের বলেও আবার ৬ হাঁকান। শুরুতে মিঠুন ধীরগতির শুরু হলেও শেষ দিকে ঝড়ো ব্যাটিং করেন।

৫১ বলে ৬ চার ও ৪ ছয়ে ৭২ রান করেন মিঠুন। মুক্তার আলী ৫ ও নাদিফ চৌধুরী ৬ রানে অপরাজিত ছিলেন।

খুলনার হয়ে ৪ ওভারে সর্বোচ্চ ২০ রান দিয়ে ২ উইকেট নেন খালেদ আহমেদ। এ ছাড়া ১টি করে উইকেট নেন নাবিল সামাদ, কামরুল ইসলাম ও সৌম্য সরকার।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ০৩ ফেব্রুয়ারি

Back to top button