শিক্ষা

ইবির তিন ইউনিটে তৃতীয় মেধাতালিকা প্রকাশ

কুষ্টিয়া, ০৩ ফেব্রুয়ারি – ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ভর্তিতে গুচ্ছ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ আবেদনকারীদের মধ্যে থেকে তৃতীয় মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। তিন ইউনিটের দ্বিতীয় মেধাতালিকার মধ্যে ‘এ’ ইউনিটে ৭৬৪ জন, ‘বি’ ইউনিটে ৩৬৩ জন এবং ‘সি’ ইউনিটে ২৮৫ জন শিক্ষার্থীকে রাখা হয়েছে।

বুধবার (২ ফেব্রুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ তালিকা প্রকাশ করে কর্তৃপক্ষ। আগামী ৬ ফেব্রুয়ারি সংশ্লিষ্ট ইউনিট কার্যালয়ে তিন ইউনিটের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। সাক্ষাৎকারের দিন থেকে ৭ ফেব্রুয়ারির মধ্যে তাদের ভর্তি সম্পন্ন করতে হবে।

গেল ১১ জানুয়ারি প্রথম মেধাতালিকা থেকে শিক্ষার্থীদের ভর্তি সম্পন্ন হয়। প্রথম মেধাতালিকা থেকে ভর্তি কার্যক্রম শেষে তিন ইউনিটে ৩৫০ জন শিক্ষার্থী ভর্তি হয়। এতে মোট ২০৯৫টি আসনের মধ্যে ১৭৪৫টি আসন খালি থাকে।

১৯ জানুয়ারি দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ করে কর্তৃপক্ষ। দ্বিতীয় মেধাতালিকা থেকে সাক্ষাৎকার শেষে ২৫ জানুয়ারি পর্যন্ত চলে ভর্তি। দ্বিতীয় মেধাতালিকা পর্যন্ত মোট ৬২০ জন শিক্ষার্থী ভর্তি হয়। দ্বিতীয় মেধাতালিকা থেকে ভর্তির পরও এখনো ১৪৭৫টি আসন খালি রয়েছে। তৃতীয় মেধালিকা থেকে ভর্তি শেষে আসন খালি থাকলে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে বলে জানায় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সূত্র : আরটিভি
এম এস, ০৩ ফেব্রুয়ারি

Back to top button