জাতীয়

বাংলাদেশ ব্যাংকের গভর্নর করোনায় আক্রান্ত

ঢাকা, ০৩ ফেব্রুয়ারি – করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হোম অফিস করছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির। এছাড়া ডেপুটি গভর্নর আহমেদ জামালও করোনায় আক্রান্ত হয়েছেন বলে কেন্দ্রীয় ব্যাংক সূত্রে জানা গেছে।

কেন্দ্রীয় ব্যাংক সূত্র জানান, গভর্নর গত রোববার থেকে এবং ডেপুটি গভর্নর গত সপ্তাহ থেকে হোম অফিস করছেন। করোনা পরীক্ষার ফল নেগেটিভ না আসা তারা হোম অফিস করবেন। শুধু গভর্নর ও ডেপুটি গভর্নর নয় কেন্দ্রীয় ব্যাংকের প্রায় শতাধিক কর্মকর্তা-কর্মচারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে হোম অফিস করছেন।

এর আগে গত ২৪ জানুয়ারি করোনাভাইরাসের সংক্রমণ বিস্তার রোধে অর্ধেক জনবল দিয়ে ব্যাংক চালাতে নির্দেশ দেয় কেন্দ্রীয় ব্যাংক। নির্দেশনায় বলা হয়, কোভিড-১৯ এর বিস্তার রোধকল্পে সরকারের দেওয়া বিধি-নিষেধের মধ্যে স্বাস্থ্যবিধি অনুসরণ করে রোস্টারিংয়ের মাধ্যমে অর্ধেক সংখ্যক কর্মকর্তা-কর্মচারী নিয়ে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করবে। তবে আবশ্যকীয় ব্যাংকিং সেবা অব্যাহত রাখতে প্রয়োজনের নিরিখে স্বীয় বিবেচনায় সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সিদ্ধান্ত নিতে পারবে।

নির্দেশনায় আরও বলা হয় অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা নিজ কর্মস্থলে অবস্থান করবেন এবং দাপ্তরিক কার্যক্রম ভার্চুয়ালি সম্পন্ন করবেন। ব্যাংকে সেবা নিতে আসা গ্রাহকদের আবশ্যিকভাবে মাস্ক পরতে হবে এবং স্বাস্থ্যবিধি সংক্রান্ত নির্দেশনাবলী কঠোরভাবে পরিপালন করতে হবে। আরেকটি নির্দেশনায় ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের টিকা সনদ নেওয়ার নির্দেশ দেয় কেন্দ্রীয় ব্যাংক।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ০৩ ফেব্রুয়ারি

Back to top button