দক্ষিণ আমেরিকা

ইকুয়েডরে ভূমিধসে ২৩ জনের মৃত্যু

কুইটো, ০২ ফেব্রুয়ারি – ইকুয়েডরে ভূমিধসে কমপক্ষে ২৩ জন মারা গেছেন। সোমবার দেশটির কুইটোতে ভারি বৃষ্টিপাতের ফলে এ দুর্ঘটনা ঘটে বলে জানায় কর্তৃপক্ষ। এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

কুইটোর মেয়র সান্তিয়াগো গার্ডেরাস স্থানীয় সময় মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) সাংবাদিকদের বলেন, মৃত্যুর পাশাপাশি এ দুর্ঘটনায় ৪৭ জন আহত হয়েছেন। যার মধ্যে দুজনের অবস্থা গুরুতর। তবে সাতজনকে হাসপাতাল থেকে এরই মধ্যে ছেড়ে দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

তিনি বলেন, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। কারণ ধ্বংসস্তূপ সরাতে এখনো উদ্ধার কাজ অব্যাহত আছে।

স্থানীয় বাসিন্দা আলবা কোটাকাচি বলেন, ভূমিধস থেকে বাঁচতে আমরা দেওয়াল বেয়ে পালিয়ে যাই। তাছাড়া তিনি তার ছোট দুই মেয়েকেও বাড়ি থেকে সরিয়ে আনেন। নিখোঁজদের সন্ধানে তল্লাশি করা হচ্ছে বলেও জানান তিনি।

প্রবল বৃষ্টি ও ঝড়ের কারণে ব্যাপক ভূমিধসের ঘটনা ঘটেছে। দুই দশকের মধ্যে এতো বৃষ্টিপাত রাজধানীতে আগে দেখা যায়নি বলেও জানান মেয়র।

টানা বৃষ্টির জেরে কুইটোর উত্তরাঞ্চলে পাহাড়ি এলাকা থেকে পাথর গড়িয়ে পড়ে নিম্নভূমিতে। বিধ্বস্ত হয় বেশ কয়েকটি বাড়িঘর। উপড়ে পড়ে বহু গাছ ও বিদ্যুতের খুঁটি। বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়ে বিস্তীর্ণ এলাকা। এখনো বর্ষণ অব্যাহত রয়েছে উত্তরাঞ্চলীয় বিভিন্ন এলাকায়।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০২ ফেব্রুয়ারি

Back to top button