ক্রিকেট

ঢাকায় পা রাখলেন জেমি সিডন্স

ঢাকা, ০২ ফেব্রুয়ারি – দ্বিতীয় মেয়াদে বাংলাদেশের ক্রিকেটে কাজ করতে ঢাকায় পা রেখেছেন অস্ট্রেলিয়ার নামি কোচ জেমি সিডন্স। আজ (বুধবার) বিকেল ৪টা ৪৫ মিনিটের দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে সিডন্সকে বহনকারী কাতার এয়ারওয়েজের ফ্লাইট।

তিনি আসবেন ফেব্রুয়ারিতে, কাজ করবেন টিম বাংলাদেশের সঙ্গে- তা আগেই জানা। জাগো নিউজের পাঠকরা প্রায় মাস দু’য়েক আগেই জেনে গেছেন যে, টাইগারদের সাবেক হেড কোচ জেমি সিডন্স ফেব্রুয়ারিতে ঢাকা আসবেন।

তবে এ অস্ট্রেলিয়ান আবার কোন পরিচয়ে কাজ করবেন, তার পদবি কী হবে- ব্যাটিং কোচ নাকি ব্যাটিং উপদেষ্টা? তিনি আসলে কোথায় কাজ করবেন? শুধুই জাতীয় দলের হয়ে নাকি এইচপি ও ‘এ’ টিম কিংবা ‘বাংলা টাইগার্স’র সঙ্গে? এসব প্রশ্নের উত্তর এখনও অজানা।

বলা যায়, অজানা দায়িত্ব নিয়েই বাংলাদেশে পা রেখেছেন সিডন্স। তার সঙ্গে আলাপ আলোচনা করেই হয়তো করণীয় বুঝিয়ে দেবে বিসিবি। বিসিবি ও ক্রিকেট অপারেশনস কমিটি আপাতত বিষয়টি পরিষ্কার করেনি।

উল্লেখ্য, ২০০৭ সালের ২৮ অক্টোবর বাংলাদেশের হেড পদে নিয়োগ পান জেমি সিডন্স। ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত তিনি ছিলেন টাইগারদের হেড কোচ। তারপর টিম বাংলাদেশের সঙ্গে বিচ্ছেদ ঘটে এ অস্ট্রেলিয়ানের।

১১ বছর পর আবার তিনি বাংলাদেশের সঙ্গে গাঁট বাধতে যাচ্ছেন। ধারণা করা হচ্ছে, তিনি হবেন টিম বাংলাদেশের পরবর্তী ব্যাটিং কোচ। অবস্থাদৃষ্টে বোঝা যাচ্ছে, আাফগানিস্তানের সঙ্গে সিরিজে টাইগারদের ব্যাটিং পরামর্শক হিসেবে দেখা যাবে সিডন্সকে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০২ ফেব্রুয়ারি

Back to top button