জাতীয়

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুলের ভুল তথ্যের ব্যাখ্যা

ঢাকা, ০২ ফেব্রুয়ারি – বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গতকাল মঙ্গলবার সংবাদ সম্মেলন করেছেন। অনুষ্ঠেয় ওই সংবাদ সম্মেলনে ২০০৫ থেকে ২০০৭ সালের মধ্যে ৩ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়ের সংশ্লিষ্টতায় ৯০ লক্ষ (৯ মিলিয়ন) ডলার খরচ করে বিএনপি সরকারের বিরুদ্ধে লবিস্ট নিয়োগ করেছিলো বলে অভিযোগ করেন ফখরুল। তবে এই বক্তব্যে ভুল তথ্য প্রকাশ করায় দুঃখ প্রকাশ করেছে বিএনপি।

বুধবার বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

গতকাল সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ২০০৫ থেকে ২০০৭ সালের ৩ বছরে সজীব ওয়াজেদ জয়ের সংশ্লিষ্টতায় ৯০ লক্ষ (৯ মিলিয়ন) ডলার খরচ করে লবিস্ট নিয়োগ করেছিলো বিএনপি সরকারের বিরুদ্ধে। যার প্রমাণ মার্কিন যুক্তরাষ্টের সরকারি ওয়েব পেজে আছে। বিএনপি জানতে চায়, সজীব ওয়াজেদ জয়ের ঐ টাকার উৎস কি ছিলো, কিভাবে ঐ টাকা বাংলাদেশ থেকে আমেরিকায় গিয়েছিলো?

তবে এই বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করে এক বিবৃতিতে বিএনপি বলছে, গতকাল সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের পেশ করা লিখিত বক্তব্যের এক পর্যায়ে একটি তথ্য ভুলভাবে পরিবেশিত হয়েছে। অনিচ্ছাকৃত ঐ ভুলের জন্য আমরা দু:খিত। ভুলবশত ৯ লক্ষের বদলে ৯ মিলিয়ন বলা হয়েছে।

‘২০০৪-৬ পর্যন্ত ৩ বছরে লবিস্ট নিয়োগের জন্য প্রকৃত খরচ ৯ লক্ষ মার্কিন ডলার, ৯ মিলিয়ন ডলার নয়।’

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/০২ ফেব্রুয়ারি ২০২২

Back to top button