ফুটবল

কলম্বিয়ার বিপক্ষে মেসিবিহীন আর্জেন্টিনার জয়

বিশ্বকাপ বাছাইয়ে আগের ম্যাচে ছিলেন না লিওনেল মেসি। ছিলেন না কোচ লিওনেল স্ক্যালোনিও। তার পরেও জয় পেয়েছিল আর্জেন্টিনা। এবার কলম্বিয়ার বিপক্ষেও জয় পেলেন তারা। তাদের ১-০ গোলে হারিয়েছে আলবিসেলেস্তেরা। তাতে সব মিলে ২৯ ম্যাচ অপরাজিত থাকলো আর্জেন্টিনা।

আগের ম্যাচে আইসোলেশন থাকলেও করোনা পরীক্ষায় নেগেটিভ ছিল কোচ স্ক্যালোনি। যে কারণে ডাগআউটে দাঁড়ানোর ক্ষমতা ছিল না তার। তবে কলম্বিয়ার বিপক্ষে মাঠে নেমেই ৬টি পরিবর্তন এনেছে আর্জেন্টিনা।

গত বছর বাছাইয়ের একটি ম্যাচ ড্র হয় ২-২ গোলে। পরেরটি ছিল কোপা আমেরিকার সেমিফাইনালে। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র হলে পেনাল্টিতে জিতেছে আর্জেন্টিনা। এবার অবশ্য নির্ধারিত সময়েই নিষ্পত্তি হয়েছে ম্যাচ। ঘরের মাঠে ২৯ মিনিটে একমাত্র গোলটি করেন লাউতারো মার্তিনেস। চিলির বিপক্ষে গত ম্যাচেও জয়সূচক গোলটি এসেছিল তার পা থেকে।

বক্সের কাছে পুরোপুরি আনমার্কড ছিলেন ইন্টার মিলান স্ট্রাইকার। বক্সে ভাসানো ক্রস দিয়েছিলেন আকুনা। যা পড়েছিল মার্তিনেসের কাছে। কলম্বিয়া গোলকিপার কিছু বুঝে ওঠার আগেই জাল কাঁপিয়ে দিয়েছেন তিনি। পুরো ম্যাচে আধিপত্য বিস্তার করলেও এই একটি গোলই যথেষ্টা ছিল আর্জেন্টিনার জন্য। তবে ডি মারিয়ারও দুটি দারুণ প্রচেষ্টা সেভ করেছেন কলম্বিয়া গোলকিপার। না হলে ব্যবধান ভিন্ন হলেও হতে পারতো।

খেলায় ফিরতে মরিয়া কলম্বিয়াও ম্যাচে সমতা ফেরানোর সুযোগ পেয়েছিল দুইবার। প্রথমার্ধে একটিতে বাধা হয়েছিলেন এমি মার্তিনেজ। পরে একটি গোল বাতিল হয়েছে অফসাইডে।

লাতিন অঞ্চলের বাছাইয়ে পয়েন্ট টেবিলে আর্জেন্টিনার অবস্থান এখন দুইয়ে। ১৫ ম্যাচে তাদের অর্জন ১৬ পয়েন্ট। কলম্বিয়া ১৬ ম্যাচে মাত্র ১৭ পয়েন্ট নিয়ে নেমে গেছে সাতে।

সূত্র : যুগান্তর
এন এইচ, ০২ ফেব্রুয়ারি

Back to top button