পশ্চিমবঙ্গ

৩ ফেব্রুয়ারি থেকে রাজ্যে খুলছে স্কুল-কলেজ, ঘোষণা মুখ্যমন্ত্রীর

কলকাতা, ৩১ জানুয়ারি – ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে অষ্টম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত স্কুল খুলে যাচ্ছে আগামী ৩ ফেব্রুয়ারি। তবে পঞ্চম থেকে সপ্তম শ্রেণির জন্য পাড়ায় পাড়ায় চালু হবে পাঠশালা।

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্য প্রশাসনিক কার্যলয় নবান্নে এক সংবাদ সম্মেলনে রাজ্যটির মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এ ঘোষণা দেন।

সোমবার আনন্দবাজার অনলাইন জানায়, মুখ্যমন্ত্রী মমতা এদিন করোনার বিধিনিষেধ শিথিল করে নানা নির্দেশনার কথা জানান।

তিনি রাজ্যের সুইমিং পুলগুলো খুলে দেয়ার নির্দেশনা দিয়েছেন। সেইসঙ্গে সিনেমা হলগুলোতে দর্শণার্থীর সংখ্যা বাড়ানোর নির্দেশনা দেন। ৭৫ শতাংশ দর্শক নিয়ে চলবে সিনেমা হলগুলো।

করোনার কারণে নতুন বিধিনিষেধ আরোপ করেছে রাজ্য সরকার। ১ ফেব্রুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত ১৫ দিন নতুন এ বিধিনিষেধ চালু থাকবে।

নতুন বিধিনিষেধের মধ্যে উল্লেখ আছে যে, সরকারি-বেসরকারি অফিসগুলোতে ৭৫ শতাংশ কর্মী যোগ দিতে পারবেন। আর এজন্য ঘরে বসে কাজ করতে পারবেন ২৫ শতাংশ জনবল।

কলকাতা থেকে লন্ডনে বিমান চলাচল স্বাভাবিক হচ্ছে। তবে লন্ডন থেকে পশ্চিমবঙ্গে এলে আরটিপিসিআর পরীক্ষা বাধ্যতামূলক করা হয়েছে।

রেস্তোরাঁয় ৭৫ শতাংশ আসন চালু করা যাবে। খুলে যাচ্ছে শিশুদের পার্ক ও বিনোদন কেন্দ্র। এ ছাড়া রাত ১০টার পরিবর্তে ১১ থেকে ভোর ৫টা পর্যন্ত চলবে নৈশ-কারফিউ।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/৩১ জানুয়ারি ২০২২

Back to top button