বিচিত্রতা

টাক গোপন করে বিয়ে, স্বামীর বিরুদ্ধে থানায় অভিযোগ স্ত্রীর

স্বামীর মাথায় টাক। কিন্তু বিয়ের সময় সে কথা ঘুণাক্ষরেও টের পেতে দেননি। কিন্তু বিয়ের পর তা টের পেতে মেনে নিতে রাজি নন স্ত্রী।বিশ্বাসভঙ্গের অভিযোগ এনে পুলিশের দ্বারস্থ হলেন স্ত্রী। ঘটনাটি ঘটেছে মুম্বইয়ে।

স্ত্রী পেশায় চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট। কিছুদিন আগে সাত পাকে বাধা পড়েছেন তিনি। স্বামী বেসরকারি সংস্থায় কর্মরত। কিন্তু টাক লুকোতে উইগ পরেছিলেন তিনি। বিয়ের আগে সেসব ধরতে পারেননি ২৭ বছর বয়সি তরুণী। কিন্তু এক ছাদের তলায় থাকতে এসে টের পেয়ে যান স্বামীর টাক আছে।

স্ত্রী জানান, এ কথা জানার পরে তিনি রীতিমতো আহত বোধ করেন। বিয়ের আগে এই সত্য জানানো উচিত ছিল বলেও মনে করেন স্ত্রী। শ্বশুরবাড়ির লোকজন অবশ্য একে তেমন আমল দিতে রাজি নন। তাদের কাছে এ আর এমন বড় কথা কী! কিন্তু বিষয়টিকে এতটা হালকাভাবে দেখতে রাজি নন স্ত্রী। বিয়ের ভিত্তি বিশ্বাস। সেই বিশ্বাসভঙ্গের অভিযোগ এনে থানায় গিয়েছেন স্ত্রী।

এমনকি বিয়ের আগে এ কথা জানতে পারলে তিনি বিয়ে করতেন না বলেও জানিয়েছেন। ভারতীয় দণ্ডবিধির ৪০৬ ধারায় স্বামীর বিরুদ্ধে বিশ্বাসভঙ্গ ও ৫০০ ধারায় মানহানির অভিযোগ দায়ের হয়েছে। স্বামী আদালতে আগাম জামিনের আর্জি জানিয়েছেন। তবে তাঁকে আত্মসমর্পণ করতে বলা হয়েছে পুলিশের কাছে।

আডি/ ০১ নভেম্বর

Back to top button