সিলেট

আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা ইকবাল চৌধুরী আর নেই

সিলেট, ৩০ জানুয়ারি – সিলেটের গোলাপগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি, বাংলাদেশ নর্থ ইস্ট ইউনির্ভাসিটির বোর্ড অব স্ট্রাস্টিজের চেয়ারম্যান, বর্ষীয়ান রাজনীতিবিদ অ্যাডভোকেট ইকবাল আহমদ চৌধুরী আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শনিবার (২৯ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টায় সিলেট নগরের আখালিয়াস্থ মাউন্ট এডোরা হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এ তথ্য নিশ্চিত করেছেন ইকবাল আহমেদের ঘনিষ্ঠজন, আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মুক্তাদীর আহমদ মুক্তা।

তিনি বলেন, ইকবাল আহমদ চৌধুরী দীর্ঘদিন ধরে কিডনিসহ বার্ধক্যজনিত বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। তার শারিরীক অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর। অ্যাডভোকেট ইকবাল আহমদ চৌধুরী দুই ছেলে সন্তানের জনক। দুই ছেলেই তার আগে আকস্মিকভাবে মারা গেছেন। তার স্ত্রীও পৃথিবী ছেড়ে চলে গেছেন অনেক আগে। বর্তমানে ইকবাল আহমদ চৌধুরীর দুই পুত্রবধূ এবং তাদের সন্তানরা রয়েছেন। এছাড়া তিনি অসখ্য আত্মীয়-স্বজন, রাজনৈতিক কর্মী-সমর্থক ও শুভাকাঙ্ক্ষিসহ অগণিত গুণগাহী রেখে গেছেন।

এদিকে প্রবীণ এই রাজনীতিবিদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য আজিজুস সামাদ ডন, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন খান, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য, সিলেট জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম।

পৃথক বিবৃতিতে আওয়ামী লীগ নেতারা মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ৩০ জানুয়ারি

Back to top button