ক্রিকেট

এবার বিপিএলের প্রথম সেঞ্চুরিয়ান সিমন্স

চট্টগ্রাম, ২৮ জানুয়ারি – বিপিএলের এবারের আসরে ব্যক্তিগত ব্যাটিং নৈপুণ্যের দেখা মিলছিল না তেমন। টুর্নামেন্টের প্রথম নয় ম্যাচে পঞ্চাশোর্ধ্ব ইনিংস ছিল মাত্র ৪টি। যেখানে সর্বোচ্চ সংগ্রহ ছিল ৬১ রান। অবশেষে দশম ম্যাচে এসে হলো সেঞ্চুরি। মিনিস্টার ঢাকার বিপক্ষে জাদুকরী তিন অঙ্ক ছুঁয়ে ফেললেন সিলেট সানরাইজার্সের ওপেনার লেন্ডল সিমন্স।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে সিলেট ইনিংসকে একাই টেনেছেন ক্যারিবীয় ওপেনার সিমন্স। ব্যক্তিগত ৩৪ বলে ফিফটি পেরোনোর পর ইনিংসের ১৮তম ওভারে এবাদত হোসেনের বলে ব্যাক টু ব্যাক বাউন্ডারি হাঁকিয়ে ৫৯ বলে সেঞ্চুরিতে পৌঁছান এ ডানহাতি ওপেনার।

নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরিতে পৌঁছানোর পথে ১২টি চার ও ৪টি ছক্কা হাঁকিয়েছেন সিমন্স। সেঞ্চুরি করার পর আরও দুইটি চার ও একটি ছক্কা মারেন তিনি। আন্দ্রে রাসেলের করা সেই ওভারের চতুর্থ বলে আরও একটি ছক্কার চেষ্টায় লং অনে তামিম ইকবালের হাতে ধরা পড়ে যান সিমন্স।

ইনিংস সূচনা করতে নেমে তার ব্যাট থেকে আসে ৬৫ বলে ১৪ চার ও ৫ ছক্কার মারে ৬৫ বলে ১১৬ রানের ইনিংস। বিপিএল ইতিহাসে এটি ২২তম ব্যক্তিগত সেঞ্চুরি। টুর্নামেন্টের ইতিহাসে এক ইনিংসে এর চেয়ে বেশি রানের রেকর্ড রয়েছে আর মাত্র চারটি। এছাড়া তার সমান ১১৬ রানের ইনিংস রয়েছে ক্রিস গেইলের।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৮ জানুয়ারি

Back to top button

This will close in 20 seconds