ক্রিকেট

চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে ফিজের বোলিং উত্তাপ

চট্টগ্রাম, ২৮ জানুয়ারি – চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম অন্য দল যখন মাঠে নামার প্রস্তুতি নিচ্ছোলো, ঠিক তখন এম এ আজিজ স্টেডিয়ামে আগুন ঝরালেন কাটার মাস্টার মোস্তাফিজ। তবে খেলার মাঠে নয়, নেটে বোলিং করে বৈচিত্র্যে কাবু করেছেন ব্যাটারদের।

শুক্রবার এম এ আজিজ স্টেডিয়ামের নেটে ফিজের কাটার, স্লোয়ার মোকাবিলা করেছেন তরুণ ব্যাটার ইমন ও জয়।

যদি তরুণ এই দুই ব্যাটারের কাছে প্রশ্ন রাখা হয় বলগুলো খেলতে কেমন ছিলো? উত্তরে মিলবে বিষণ্নতার ছাপ। বল যে বুঝতেই পারেননি দুই ব্যাটার। আর তাতেই কি না, কিছুটা হতাশ মনে হলো কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পরামর্শক স্টিভ রোডসকে।

টানা তিন দিন খেলা নেই। তাতে বিশ্রামের সুযোগ নেই। রেডিসন হোটেলের ১০০ মিটারের মধ্যে এম এ আজিজ স্টেডিয়াম। সেখানে সময়মতো হাজির কুমিল্লা ভিক্টোরিয়ান্স, ছিলেন না শুধু প্রধান কোচ মোহাম্মদ সালাউদ্দিন। তাতে অসুবিধা হয়নি। পরামর্শ স্টিভ রোডস ছিলেন তৎপর। বিশেষ করে দুই তরুণ, পারভেজ হোসেন ইমন এবং মাহমুদুল হাসান জয়কে বোঝাচ্ছিলেন নেটে সফল হওয়ার কৌশল।

পেস কি স্পিন, কোন বলেই স্বাচ্ছন্দ ছিলেন না ইমন আর জয়। কুমিল্লার নিয়মিত দুই ব্যাটারের এমন দুর্দশা আরও বাড়ে যখন বোলিংয়ে আসেন মোস্তাফিজ। বলতে গেলে ফিজের একটা বলও সেভাবে প্রতিহত করতে পারেন নি দুই ব্যাটার। পেছন থেকে তা পরখ করছিলেন বাংলাদেশের সাবেক কোচ ইংলিশ ম্যান স্টিভ রোডস। নেটে দুজনের দুর্বলতা দেখে আলাদা সেশন করিয়েছেন রোডস।

বিপিএলে রান পাওয়া মানেই যে সেই ব্যাটার পরীক্ষিত বা লম্বা পথের পথিক নয়, সেটা বোঝাতেই হয়তো চেয়েছেন স্টিভ রোডস। তারকা হওয়ার চেয়ে তারকা ব্যাটার হয়ে টিকে থাকাই আসল কথা, ইমন বা জয়কে কি সে কথাও বলছিলেন স্টিভ রোডস?

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ২৮ জানুয়ারি

Back to top button

This will close in 20 seconds