সিরাজগঞ্জ

অসুস্থ শিক্ষকের সেবা করলেন সংসদ সদস্য আব্দুল আজিজ

সিরাজগঞ্জ, ০১ নভেম্বর- নিজ নির্বাচনী এলাকায় দলীয় কর্মসূচিতে অংশ নিতে যাচ্ছিলেন সংসদ সদস্য (এমপি) অধ্যাপক ডা. আব্দুল আজিজ। হঠাৎ মনে পড়ে এ গ্রামে তার এক স্কুলশিক্ষকের কথা।

খোঁজ-খবর নিয়ে জানতে পারেন, সেই শিক্ষক অসুস্থ অবস্থায় ঘরে পরে রয়েছেন। ছুটে যান সেই শিক্ষকের ঘরে। মাটির ঘরে শয্যাশায়ী শিক্ষকের পা ছুঁয়ে ছালাম করেন এবং ওষুধ ও পানি পান করান।

রোববার (১ নভেম্বর) সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার মাধাইনগর ইউনিয়নের একটি ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনে যাওয়ার পথে কাস্তা গ্রামের সাজ্জাদ হোসেন মাস্টারের (৭০) বাড়ি গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন সিরাজগঞ্জ-৩ আসনের এমপি অধ্যাপক ডা. আব্দুল আজিজ।

সেখানে বেশ কিছুক্ষণ অবস্থান করে ওই শিক্ষকের শারীরিক অবস্থার খোঁজ-খবর নিয়ে উন্নত চিকিৎসার জন্য সাবির্ক সহায়তার আশ্বাস দেন তিনি।

মাধাইনগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানেয়ার হোসেন বলেন, সাজ্জাদ হোসেন মাস্টার তাড়াশ পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ছিলেন। আব্দুল আজিজ ছিলেন ওই স্কুলের ছাত্র। আজ দলের সম্মেলনে আসার পথেই তাঁর ওই শিক্ষকের কথা মনে হয়। ছুটে যান তিনি ওই বাড়িতে। শিক্ষকের পা ছুঁয়ে ছালাম করেন। নিজ হাতে ওষুধ ও পানি পান করিয়ে দেন। আশ্বাস দেন উন্নত চিকিৎসা করানোর।

শিক্ষকের প্রতি এমন সম্মান করতে দেখে সবাই এমপির প্রশংসা করছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রশংসায় ভাসছেন এমপির ভক্ত ও সমর্থকরা।

এ বিষয়ে যোগাযোগ করা হলে এমপি অধ্যাপক ডা. আব্দুল আজিজ এ প্রতিবেদককে বলেন, সাজ্জাদ হোসেন স্যার আমার সরাসরি শিক্ষক। ওই গ্রামে ঢুকেই আমার স্যারের কথা মনে পড়ে যায়। অনেকদিন দেখা নেই স্যারের সঙ্গে। এ কারণে আর থাকতে পারিনি। দ্রুত ছুটে যাই তাঁর বাসায়। কিন্তু তাঁর শারীরিক অবস্থা দেখে মনটা খারাপ হয়ে গেছে। আমি স্যারের পরিবারকে বলেছি, উন্নত চিকিৎসার জন্য সার্বিক সহায়তা আমি করবো।

সূত্র: বাংলানিউজ

আর/০৮:১৪/১ নভেম্বর

Back to top button