পঞ্চগড়

পঞ্চগড়ে করোনা শনাক্তের হার ৬০ শতাংশ ছাড়িয়েছে

পঞ্চগড়, ২৮ জানুয়ারি – করোনাভাইরাসের উচ্চ ঝুঁকিতে রয়েছে দেশের উত্তরের সীমান্তবর্তী জেলা পঞ্চগড়। সংক্রমণের সংখ্যা বেড়েই চলছে এই জেলায়। রেড জোন হিসেবে চিহ্নিত এ জেলায় ইতোমধ্যে করোনা শনাক্তের হার ৬০ শতাংশ ছাড়িয়ে গেছে।

এছাড়া চলতি জানুয়ারি মাসে এখানে ১৪৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সংশ্লিষ্টরা বলছেন, স্বাস্থ্যবিধি না মেনে জনসমাগম এবং সাধারণ মানুষের মাস্ক ব্যবহারে অনীহার কারণে সংক্রমণ সংখ্যা বাড়ছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় এ জেলায় ৫৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ৫০ জনের র‍্যাপিড এন্টিজেন টেস্টে ৩১ জনের পজিটিভ আসে এবং দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে তিন জনের টেস্টে একজনের পজিটিভ আসে। নমুনা পরীক্ষা এবং শনাক্ত সংখ্যা বিবেচনায় এখানে সংক্রমণের হার ৬০ দশমিক ৩৮ শতাংশ।

বৃহস্পতিবার রাতে সিভিল সার্জন ডা. রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে, গত বুধবার এখানে সংক্রমণের হার ছিলো ৫২ দশমিক ৩৮ শতাংশ।

সিভিল সার্জন জানান, নতুন শনাক্ত হওয়া ৩২ জনের মধ্যে পঞ্চগড় সদরের ১৮ জন, তেঁতুলিয়ার তিন জন, আটোয়ারীর একজন, বোদার তিন জন এবং দেবীগঞ্জের ৭ জন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো তিন হাজার ৯৮৩ জনে। আর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৭ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন তিন হাজার ৭৭৩ জন।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ২৮ জানুয়ারি

Back to top button