পশ্চিমবঙ্গ

২১-এ তৃণমূল-বিজেপি ফিনিশ! সরকার গড়বে বাম-কংগ্রেস জোট

কলকাতা, ০১ নভেম্বর – ২০২১–এ বাম-কংগ্রেস জোটই সরকার গড়বে। এই ব্যাপারে নিশ্চিত বর্ষীয়ান বাম নেতা সুজন চক্রবর্তী। এদিন তিনি বলেন, তৃণমূলের রিজক্টেড নেতারাই তো বিজেপিতে আলো করে বসে রয়েছে। তৃণমূলের উপর আর মানুষের কোনও আস্থা নেই। আর বিজেপিকে সরকারে আনার কথা সাধারণ মানুষ ভাববে না। তাই আমি নিশ্চিত, ২০২১ নির্বাচনে বাম-কংগ্রেসের সরকার গড়বেন সাধারণ জনগণ। তৃণমূলকে ক্ষমতায় এনে সাধরণ মানুষ ভোগান্তি টের পেয়েছে। আর তারা একই ভুল করবেন না। মানুষ বুঝতে পারবে, বাম-কংগ্রেস জোটই এখন ভরসা।

ক্ষমতায় না থাকলেও বাম কর্মীরা লকডাউনের সময় সাধারণ মানুষের সহায়তায় ঝাঁপিয়ে কাজ করেছেন। শ্রমজীবী ক্যান্টিন হোক বা জনতার রান্নাঘর, করোনার এই আবহে রাস্তায় নেমে সাধারণ মানুষের পাশে থেকেছেন বাম কর্মী-সমর্থকরা। রাজ্যে বামেদের অস্তিত্ব অস্বাভাবিকভাবে বিপন্ন হলেও এই দুর্যোগের সময় তাঁদের থেকে সর্বোত সহায়তা পেয়েছেন সাধারণ মানুষ। এমনই দাবি করেছেন সুজন চক্রবর্তী। তিনি বলেছেন, বিজেপিকে সুযোগ করে দিতেই এত রাজনৈতিক হিংসা করছে তৃণমূল।

তৃণমূলের বাতিলরাই এখন বিজেপিতে। মানুষ তাদের রিজেক্ট করছে। কংগ্রেসের সঙ্গে জোটের কথা কার্যত স্বীকার করেই নিলেন সুজন চক্রবর্তী। কিছুদিন আগেই প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরি সোশ্যাল মিডিয়ায় লিখেছিলেন, বাম ও কংগ্রেস জোট আগামী নির্বাচনে তৃণমূল ও বিজেপির বিরুদ্ধে লড়াই করে সরকার গঠন করবে। সংঘবদ্ধ আন্দোলন, সংঘবদ্ধ প্রতিবাদের কথা বলেছিলেন তিনি। এবার সুজন চক্রবর্তীর গলাতেও একই সুর। তিনিও বাম-কংগ্রেস সরকার গঠনের ব্যাপারে প্রত্যয়ী। তিনি জানিয়েছেন, তৃণমূল ও বিজেপিকে হারাতে এই জোট গঠনের প্রয়োজন রয়েছে। দুমাস ধরে লোকাল ট্রেন না চালানোর জন্যও রাজ্য সরকারের সমালোচনা করেছেন তিনি।

সুত্র : ২৪ ঘন্টা
এন এ/ ০১ নভেম্বর

Back to top button