ইউরোপ

লকডাউনে ব্রিটিশ প্রধানমন্ত্রীর পার্টি নিয়ে তদন্তে নামছে পুলিশ

লন্ডন, ২৫ জানুয়ারি – সাংবাদিক সম্মেলনে মেজাজ হারালেন বাইডেন। ফক্স নিউজের এক সাংবাদিকের প্রশ্নের উত্তরে ধৈর্য হারান মার্কিন প্রেসিডেন্ট।

রয়টার্সের খবরে বলা হয়েছে, সোমবার হোয়াইট হাউসের পূর্ব কক্ষে একটি সংবাদ সম্মেলন চলছিল। সেখানে অনেক সাংবাদিক উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষের দিকে ফক্স নিউজের সাংবাদিক পিটার ডুসি মুদ্রাস্ফীতি নিয়ে প্রেসিডেন্ট প্রশ্ন নিবেন কিনা জানতে চেয়েই প্রশ্ন ছুড়ে দেন— মুদ্রাস্ফীতির রাজনৈতিক কোনো দায় আছে কী না। এমন প্রশ্নে মেজাজ হারিয়ে বাইডেন বলেন, দ্যাটস এ গ্রেট অ্যাসেট, মোর ইনফ্লেশন (আরও মুদ্রাস্ফীতি, এটা বড় একটা সম্পদ )। এরপরেই অশালীন কথা বের হয়ে যায় বাইডেনের মুখ থেকে। তিনি বলেন, হোয়াট এ স্টুপিড সান অফ এ বি*।

খবরে বলা হয়েছে, বাইডেনের মুখ ফকসেই এমন কথা বের হয়ে গেছে। মাইক্রো ফোন চালু ছিল সেটা তিনি বুঝতে পারেননি।

সাংবাদিকের প্রতি এমন আচরণের হোয়াইট হাউস কোনো বিবৃতি দেয়নি। তবে ঘটনার ১ ঘণ্টার মধ্যে বাইডেন সাংবাদিক পিটার ডুসিকে ফোন দিয়ে এটা ব্যক্তিগতভাবে না নেওয়ার আহ্বান জানান।

২০২০ সালের জানুয়ারিতে ক্ষমতা গ্রহণের পর হোয়াইট হাউসের কর্মকর্তাকে সাংবাদিকদের সঙ্গে ভালো ব্যবহারের নির্দেশ দিয়েছিলেন বাইডেন। তিনি বলেছিলেন, তার সঙ্গে কাজ করতে চাইলে কেউ যেন সাংবাদিকদের অসম্মান না করে। সাংবাদিকদের সঙ্গে খারাপ আচরণ করলে চাকরিচ্যুত করারও হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/২৫ জানুয়ারি ২০২২

Back to top button