শিক্ষা

শিক্ষামন্ত্রীর সঙ্গে ফের আলোচনায় বসবে শাবি শিক্ষার্থীরা

সিলেট, ২৩ জানুয়ারি – সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) চলমান অচলাবস্থা নিরসনে রোববার রাত সাড়ে ১২টার দিকে অনলাইনে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তবে এই আলোচনায় কোনো ফলাফল আসেনি।

বিষয়টি সমাধান করার জন্য শিক্ষামন্ত্রী দীপু মনি শাবিপ্রবির শিক্ষার্থীদের সঙ্গে ফের আলোচনায় বসার আগ্রহ প্রকাশ করেন। ফলে রোববার দুপুর ১টার দিকে ফের শিক্ষার্থী ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির মধ্যে অনলাইনে আলোচনা হবে।

শনিবার দিবাগত রাতে হওয়া আলোচনায় শিক্ষামন্ত্রী অনশনরত শিক্ষার্থীদের আহ্বান করেন অনশন ভাঙতে। এছাড়া উপাচার্যর পদত্যাগের যে দাবি তারা করছেন সেটি থেকে সরে আসার অনুরোধ করেন।

কিন্তু শিক্ষার্থীরা নিজেদের মধ্যে আলোচনা করে সিদ্ধান্ত নেন, তারা কোনোভাবেই উপাচার্যর পদ্ত্যাগের আন্দোলন থেকে সরে আসবেন না।

আরো সিদ্ধান্ত নেয়া হয়- যারা অনশন করছেন, তারাও ফলাফল না আসা পর্যন্ত অনশন ভাঙবেন না।

এর আগে শুক্রবার শিক্ষামন্ত্রীর সাথে আন্দোলনকারীদের মুঠোফোনে কথা বলিয়ে দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল। এসময় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি শিক্ষার্থীদের সাথে আলোচনার প্রস্তাব দেন এবং প্রতিনিধি দল ঢাকায় আসার আহ্বান জানান।

প্রথমে শিক্ষার্থীরা ঢাকায় আসতে সম্মত হলেও পরে অনশনকারী সহপাঠীদের কথা বিবেচনায় ঢাকায় না গিয়ে অনলাইনে আলোচনার প্রস্তাব দেন। পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একটি প্রতিনিধি দল ঢাকায় গিয়ে শিক্ষামন্ত্রীর সাথে বৈঠক করেন।

এ বৈঠকের পর সন্ধ্যায় অনলাইনে আলোচনার কোনো সিদ্ধান্ত না আসলেও রাত ১২টায় আসে অনলাইনে আলোচনার সিদ্ধান্ত। এর পরিপ্রেক্ষিতেই হয় আলোচনা।

সূত্র : যুগান্তর
এন এইচ, ২৩ জানুয়ারি

Back to top button