দক্ষিণ এশিয়া

আমি মুখ্যমন্ত্রী-মুখ এ কথা বলিনি: প্রিয়াঙ্কা গান্ধী

নয়াদিল্লি, ২২ জানুয়ারি – উত্তরপ্রদেশের বিধানসভা ভোটে কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে হবেন সে ব্যাপারে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী।

শনিবার গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি একথা বলেন। এর আগে শুক্রবার লখনউয়ে কংগ্রেসের পক্ষ থেকে কর্মসংস্থানের পরিকল্পনার রূপরেখা নির্ধারণ করে ইস্তাহার প্রকাশ নিয়ে সাংবাদিক সঙ্গে এক বৈঠক হয়। সেখানেই উত্তরপ্রদেশে কংগ্রেসের পদ প্রার্থী হওয়ার ইঙ্গিত দিয়েছিলেন প্রিয়াঙ্কা। এর কয়েক ঘণ্টা পরই সুর বদলাল তিনি।

শুক্রবার ওই বৈঠকে প্রিয়াঙ্কাকে মুখ্যমন্ত্রী পদের জন্য কংগ্রেসের প্রার্থী কে হচ্ছেন বলে প্রশ্ন করা হয়। উত্তরে প্রিয়াঙ্কা বলেন, ‘আপনি কি অন্য কোনও মুখ দেখতে পাচ্ছেন? আমার ছবিই তো সব জায়গায় দেখা যাচ্ছে’।

এরপরই প্রিয়াঙ্কা উত্তরপ্রদেশে কংগ্রেসের প্রার্থী হচ্ছেন বলে জল্পনা শুরু হয়। শনিবার সেই মন্তব্যের ব্যাখ্যা দিয়ে প্রিয়াঙ্কা বলেন, ‘আমি এটা বলছি না যে আমি একমাত্র মুখ। তবে আপনারা বারবার একই প্রশ্ন করেন, তাই আমিও একটু বাড়িয়ে বলেছিলাম’।

প্রিয়াঙ্কা জানান, তাকেই মুখ্যমন্ত্রীর পদপ্রার্থী হিসেবে ধরে নেওয়াটা ভুল হবে। তবে উত্তরপ্রদেশে ভোটে তার লড়ার সম্ভাবনাও উড়িয়ে দেননি প্রিয়াঙ্কা। সূত্র : হিন্দুস্তান টাইমস, আনন্দবাজার

সূত্র: সমকাল
এম ইউ/২২ জানুয়ারি ২০২২

Back to top button