ক্রিকেট

রোহিত কেন জাতীয় দল থেকে বাদ, যুক্তি দিলেন শাস্ত্রী

নয়াদিল্লি, ০১ নভেম্বর- আইপিএল শেষ করে অস্ট্রেলিয়া সফরে যাবে ভারতীয় ক্রিকেট দল। খেলবে পূর্ণাঙ্গ সিরিজ। কিন্তু তিন ফরম্যাটের ওই সিরিজ থেকেই বাদ দেওয়া হয়েছে ইনজুরিতে থাকা রোহিত শর্মাকে। দেড় মাস পরের ওই সিরিজ থেকে বাদ দেওয়ার কারণও উল্লেখ করা হয়নি।

এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন বিরেন্দ্র শেবাগ ও রবি শাস্ত্রীরা। তারা বোর্ডের কাছে রোহিতের বাদ দেওয়ার ব্যাখ্যা চেয়েছেন। এর মধ্যে আবার ভারতীয় ডানহাতি ওপেনার রোহিত টুইটার এবং ইনস্টাগ্রাম থেকে ভারতীয় ক্রিকেটার পরিচয় মুছে ফেলেছেন। সব মিলিয়ে ভারতীয় ক্রিকেট অঙ্গনের জল একটু ঘোলা।

সেটা পরিষ্কারের দায়িত্ব নিলেন ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রবি শাস্ত্রী। তিনি জানিয়েছেন, রোহিত শর্মা ইনজুরি থেকে সেরে ওঠার পথে আছেন। কিন্তু তাড়াহুড়ো করে ক্রিকেটে ফিরলে ইনজুরি আবার বেড়ে যেতে পারে। বিসিসিআইয়ের মেডিকেল টিমের পরামর্শেই তাই দলে নেওয়া হয়নি রোহিতকে।

টাইমস নাউকে শাস্ত্রী বলেছেন, ‘আমরা কেউ মেডিকেল রিপোর্টের সঙ্গে সম্পৃক্ত নই। বিষয়টি বিসিসিআইয়ের মেডিকেল বিভাগ দেখে। তারা রোহিতের ইনজুরির ব্যাপারে নির্বাচকদের রিপোর্ট দিয়েছেন। নির্বাচকরা তাদের কাজ করেছেন। এ নিয়ে আমাদের কিছু বলার নেই। আমি নির্বাচক প্যানেলের অংশও নই। মেডিকেল রিপোর্ট সম্পর্কে জেনেছি যে, তাড়াহুড়ো করে ক্রিকেটে ফিরলে আবার হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়তে পারে সে।’

ইনজুরির কারণে পাওয়া এই বিশ্রাম রোহিত শর্মার ক্যারিয়ারের জন্য ভালো হবে বলেও উল্লেখ করেছেন রবি শাস্ত্রী। নিজের ক্যারিয়ারের উদাহরণ টেনে জানিয়েছেন, ১৯৯১ সালে তার ক্যারিয়ার শেষ হয়েছে। অস্ট্রেলিয়া সফর থেকে তার ফিরে আসতে হয়েছিল ইনজুরি নিয়ে। সে সময় ফেরা নিয়ে তাড়াহুড়ো না করলে ভারতের জার্সিতে তার ক্যারিয়ার আরও পাঁচ বছর দীর্ঘ হতো। রোহিতকেও তাই ধৈর্য্য ধরতে বলেছেন ভারতীয় কোচ।

সূত্র : সমকাল
এন এইচ, ০১ নভেম্বর

Back to top button