ক্রিকেট

আপাতত অধরাই থাকছে সাকিবের ব্যাংক উদ্যোক্তা হওয়ার স্বপ্ন

ঢাকা, ২১ জানুয়ারি – প্রস্তাবিত পিপলস ব্যাংক লিমিটেডের অনুকূলে ইস্যু করা সম্মতিপত্রের (লেটার অব ইনটেন্ড বা এলওআই) শর্ত পূরণে ব্যর্থ হওয়ায় আবেদন বা‌তিল করে‌ছে বাংলাদেশ ব্যাংক। চূড়ান্ত অনুমোদনের অপেক্ষায় থাকা এই ব্যাংকটির উদ্যোক্তা পরিচালক হতে চেয়েছিলেন ক্রিকেটার সাকিব আল হাসান।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বাংলাদেশ ব্যাংকের পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হ‌য়।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত ক‌রেছেন বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক মো. সিরাজুল ইসলাম।

তিনি বলেন, ব্যাংকটির এলওআইয়ের মেয়াদ ছিল ২০২১ সালের ডিসেম্বর পর্যন্ত। নির্ধারিত সময়ে শর্ত পূরণ করতে পারেনি তারা। তাদের সময় বাড়ানোর আবেদনটি আজ বাংলাদেশ ব্যাংকের পর্ষদ সভায় উঠানো হয়েছিল কিন্তু তা বাতিল হয়েছে।

ফলে আপাতত অধরাই থাকছে সাকিব আল হাসানের ব্যাংক উদ্যোক্তা হওয়ার স্বপ্ন। এর আগে এ নিয়ে তিনি বৈঠক করেছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবীরের সঙ্গে। প্রস্তাবিত ব্যাংকটির আগের ১২ জন উদ্যোক্তা পরিচালকের মধ্যে আছেন শুধু প্রস্তাবিত চেয়ারম্যান আবুল কা‌শেম ও তার স্ত্রী। নতুন করে সাকিবসহ আরও ২১ জন পরিচালক অর্থাৎ মোট ২৩ জন আবেদন করেছেন। ত‌বে এ আবেদনের বিষয়ে পরবর্তী সময়ে কী সিদ্ধান্ত হতে পারে তা এখন বলা যাচ্ছে না।

এর আগে ২০১৯ সালের ১৭ ফেব্রুয়ারি বেঙ্গল কমার্শিয়াল, সিটিজেনস ও পিপলস নামে নতুন তিনটি ব্যাংকের নীতিগত অনুমোদন দেয় কেন্দ্রীয় ব্যাংক। তবে নতুন ব্যাংক খোলার জন্য জুড়ে দেওয়া হয় ৫০০ কোটি টাকা মূলধনের শর্ত। এর মধ্যে গেল বছরের মার্চে বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করে। আর চূড়ান্ত লাইসেন্স পাওয়ার পর কার্যক্রম শুরুর প্রস্তুতি নিচ্ছে সিটিজেনস ব্যাংক।

সূত্র : আরটিভি
এন এইচ, ২১ জানুয়ারি

Back to top button

This will close in 20 seconds