শিক্ষা

উপাচার্যের পদত্যাগ দাবিতে মধ্যরাতে শাবিতে মশাল মিছিল

সিলেট, ২১ জানুয়ারি – মধ্যরাতে উপাচার্যের পদত্যাগের দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) সহস্রাধিক শিক্ষার্থীর মশাল মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে মশাল মিছিল করে বিক্ষোভ জানান শিক্ষার্থীরা।

শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ আহমেদের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরাই এ মশাল মিছিল বের করেন। এ মিছিলে এক হাজারের বেশি শিক্ষার্থী অংশ নেয়। মিছিলটি উপাচার্যের বাসভবনের সামনে অনশনরত শিক্ষার্থীদের কাছ থেকে বের হয়ে বিশ্ববিদ্যালয়ের মূল সড়ক প্রদক্ষিণ করে কিলো রোডে গিয়ে শেষ হয়।

এসময় শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগের দাবিতে নানান স্লোগান দিতে থাকেন।

এর আগে, বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে শাবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলামের নেতৃত্বে ২০-৩০ জন শিক্ষকের একটি প্রতিনিধি দল আন্দোলনকারীদের সাথে সাক্ষাৎ করতে আসেন। এসময় তারা বলেন, আমরা তোমাদের সাথে ঘটে যাওয়া ঘটনার জন্য সহমর্মিতা প্রকাশ করছি। এ ক্যাম্পাসে যাতে আর এ ধরনের ঘটনা আর না ঘটে আমরা সে পরিবেশ নিশ্চিত করব। আমরা এ ব্যাপারে আলোচনা করে সমাধানে যেতে চাই।

এসময় শিক্ষার্থীরা শাবি কোষাধ্যক্ষের আলোচনার বিষয়টিকে প্রত্যাখান করে বলেন, ‘স্যার এখন আর আলোচনার কোন পথ খোলা নেই। আমরা যখন আলোচনার জন্য বসে ছিলাম তখন আপনারা আসেন নাই। এখন আমাদের একটাই দাবি, যে ভিসি গুলি করার অনুমতি দেন তিনি আর ভিসি থাকার অধিকার রাখেন না। গুলিতে যারা আহত হয়েছে তাদের কেউ মারা যেতে পারতো। ভিসিকে তখন আমরা অ্যাটেম্পট টু মার্ডারের আসামি করতাম। সে হিসেবে অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ আর আমাদের ভিসি থাকার অধিকার রাখেন না।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ২১ জানুয়ারি

Back to top button