সংগীত

স্বেচ্ছায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন সংগীতশিল্পী হানা হোরকা

অনেকটা ইচ্ছাকৃতভাবেই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করলেন চেক রিপাবলিকের সংগীতশিল্পী হানা হোরকা। করোনা আক্রান্ত স্বামী-ছেলের সঙ্গে থেকে ইচ্ছাকৃতভাবে করোনা আক্রান্ত হন তিনি। ফলে শেষ পরিণতিই ভোগ করতে হলো তাকে।

৫৭ বছর বয়সী হানা হোরকা করোনার টিকা গ্রহণ করেননি। করোনা থেকে সেরে উঠছেন বলে সামাজিক যোগাযোগমাধ্যমেও জানিয়েছিলেন। কিন্তু এর দুই দিন পরই মৃত্যুবরণ করলেন তিনি।

হানার ছেলে এবং স্বামী দুজনেই টিকার পূর্ণ ডোজ নিয়েছিলেন। এরপরও ক্রিসমাসের সময় করোনা আক্রান্ত হন তারা। তবে হানা তাদের থেকে আলাদা থাকতে চাননি। বরং তিনি চাইতেন তিনিও করোনা আক্রান্ত হন।

হানার ছেলে জন রেক বিবিসিকে জানান, যখন তিনি এবং তার বাবা করোনা আক্রান্ত হন, তখন তার গায়িকা মাও করোনা আক্রান্ত হতে চেয়েছিলেন যেন তিনি গান করার ভেন্যুর জন্য সুস্থতার পাস পান।

তিনি বলেন, মায়ের অন্তত এক সপ্তাহ আলাদা থাকা উচিত ছিল, কারণ আমরা আক্রান্ত ছিলাম। কিন্তু তিনি সবসময় আমাদের সঙ্গে থেকেছেন।

এদিকে বুধবার (১৯ জানুয়ারি) চেক রিপাবলিকে করোনা সংক্রমণের রেকর্ড হয়েছে। আবার দেশটিতে কোনো সামাজিক বা সাংস্কৃতিক ভেন্যু পাওয়ার জন্য করোনার টিকা সনদ বা সম্প্রতি যে করোনা আক্রান্ত হয়েছেন তার প্রমাণ দেখাতে হচ্ছে। সিনেমা হল, বার এবং ক্যাফের ক্ষেত্রেও এই শর্ত প্রযোজ্য।

এন এইচ, ২০ জানুয়ারি

Back to top button