জাতীয়

প্রথমবার পিএসসি কোর্স সম্পন্ন করলেন ৩ পুলিশ কর্মকর্তা

ঢাকা, ২০ জানুয়ারি – প্রথমবারের মতো বাংলাদেশ পুলিশের তিন কর্মকর্তা সামরিক বাহিনীর কমান্ড ও স্টাফ কলেজ (ডিএসসিএসসি) থেকে পিএসসি কোর্স সম্পন্ন করলেন। বাংলাদেশ সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্যদের পাশাপাশি এবার পুলিশের এই তিন কর্মকর্তাও পিএসসি কোর্সে অংশ নেয়।

বুধবার (১৯ জানুয়ারি) ঢাকার মিরপুর সেনানিবাসের শেখ হাসিনা কমপ্লেক্সে ডিএসসিএসসির ২০২১-২২ কোর্সের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে কোর্স সম্পন্নকারীদের মাঝে সনদপত্র বিতরণ করেন। তিনি বঙ্গভবন থেকে ভার্চুয়ালি এই অনুষ্ঠানে যোগ দেন।

ডিএসসিএসসির ২০২১-২২ কোর্সে বাংলাদেশ সেনাবাহিনীর ১৩২ জন, বাংলাদেশ নৌবাহিনীর ৩৪ জন, বাংলাদেশ বিমান বাহিনীর ৩৫ জন, বাংলাদেশ পুলিশের ৩ জন এবং বাংলাদেশের ১৮টি বন্ধু রাষ্ট্রের ৪৭ জন অফিসারসহ মোট ২৫১ জন প্রশিক্ষণার্থী অংশ নেয়।

পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. কামরুজ্জামান জানান, প্রশিক্ষণ সম্পন্নকারী তিন পুলিশ কর্মকর্তা হলেন— অতিরিক্ত পুলিশ সুপার (এডিসি) মোহাম্মদ লিয়াকত আলী খান, এম. এম. মাহমুদ হাসান এবং রহিমা আক্তার লাকী।

বাংলাদেশ পুলিশের এই ৩ কর্মকর্তা প্রথমবারের মতো পিএসসি কোর্সে অংশগ্রহণ কলেন এবং সফলতার সাথে উত্তীর্ণ হলেন।

এদিকে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের পক্ষ থেকে জানানো হয়, এডিসি রহিমা আক্তার লাকী বাংলাদেশ পুলিশের প্রথম পুলিশ নারী কর্মকর্তা হিসেবে ডিএসসিএসসি থেকে পিএসসি ডিগ্রি লাভ করলেন।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ২০ জানুয়ারি

Back to top button