ত্রিপুরা

ত্রিপুরায় করোনা সংক্রমণ রুখতে জনসমাবেশ বন্ধ

আগরতলা, ১৯ জানুয়ারি – ‘ত্রিপুরা রাজ্যে উদ্বেগজনকভাবে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। রাজ্যে এ মুহূর্তে সংক্রমণের হার ১০ দশমিক ৭২ শতাংশ। এক সপ্তাহ আগে এই হার ছিল ২ দশমিক ৩৮ শতাংশ এবং আগরতলা পুর নিগম এলাকায় সংক্রমণের হার ২৩ দশমিক ১৫ শতাংশ। রাজ্যে মোট করোনায় আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৪শ ৯১ জন’।

‘১০ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত ১৪ জন কোভিড আক্রান্তের মৃত্যু হয়েছে। চলমান সংক্রমণ রুখতে নৈশ কারফিউ রাত নয়টা থেকে এগিয়ে স্থানীয় সময় রাত ৮টা থেকে করা হয়েছে। একইসঙ্গে শপিংমল, সিনেমা হল, মাল্টিপ্লেক্স, পার্ক, পিকনিক স্পট, মেলা, প্রদর্শনী ইত্যাদি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি সব ধরনের ধর্মীয় জনসমাবেশ ২৩ জানুয়ারির পর থেকে বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) রাজ্য মন্ত্রিসভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

মন্ত্রিসভার বৈঠক শেষে রাজ্য সরকারের তথ্য সংস্কৃতি দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী এদিন সন্ধ্যায় মহাকরণের কনফারেন্স হলে এক সংবাদ সম্মেলন ডেকে এসব তথ্য জানান।

তিনি জানান, আগরতলা পুরনিগম এলাকায় সংক্রমণের হার সবচেয়ে বেশি প্রায় ২৪ শতাংশ সংক্রমণের হার হওয়া সিদ্ধান্ত নেওয়া হয়েছে আপাতত সবকয়টি সরকারি অফিসে ৫০ শতাংশ কর্মচারীদের উপস্থিতিতে কাজ কর্ম চালানো হবে।

তিনি আরও জানান, বুধবার (১৯ জানুয়ারি) এ সংক্রান্ত নতুন একটি সার্কুলার জারি করা হবে। এই নির্দেশিকা আগামী ১০ দিনের জন্য জারি করা হবে।

জেলাভিত্তিক হিসেবে আক্রান্তের হার, পশ্চিম জেলায় ১৪ দশমিক ২১ শতাংশ, সিপাহীজলা জেলা ৯ দশমিক ৫৫ শতাংশ, খোয়াই ১৩ দশমিক ৪ শতাংশ, গোমতী ১০ দশমিক ৭৭ শতাংশ, ধলাই ৮ দশমিক ১ শতাংশ, ঊনকোটি ১৩ দশমিক ৮১ শতাংশ, উত্তর ৪ দশমিক ১৪ শতাংশ, দক্ষিণ ৮ দশমিক ৩৬ শতাংশ।

সূত্র : বাংলানিউজ
এন এইচ, ১৯ জানুয়ারি

Back to top button