হলিউড

অভিনেতা হওয়ার আগে পুরোহিত হতে চেয়েছিলে টম ক্রুজ

দুনিয়াজুড়ে খ্যাতি হলিউড অভিনেতা টম ক্রুজের। নতুন নতুন চরিত্রে তাকে দেখার আশায় কোটি কোটি ভক্ত অপেক্ষায় থাকেন। হলিউডের জনপ্রিয় এই অভিনেতা শোবিজে আসার আগে পুরোহিত হতে চেয়েছিলেন।

টম ক্রুজ নিউইয়র্কের সিরাকিউসে জন্মগ্রহণ করেন। শৈশবে তার বাবা-মায়ের বিবাহ বিচ্ছেদ হয়। পরে ছোটবেলায় তার বোনদের সঙ্গে বেশ কয়েকবার বিভিন্ন জায়গাতে ঘুরে বেড়ালেও, লুইসভিলে, কেন্টাকিতে অল্প সময়ের জন্য ছিলেন তিনি।

সেখানে একজন পুরোহিতের সঙ্গে দেখা করেন টম। তখন টমের বয়স মাত্র ১৪ বছর। পুরোহিত তখন তাকে ওহাইওতে একটি সেমিনারি স্কুলে ভর্তির জন্য পাঠিয়েছিলেন। টম ভেবেই নিয়েছিলেন তিনিও পুরোহিত হবেন।

ফাদার রিক স্নাইডার বলেছেন, আমি মনে করি সে একটি ভালো শিক্ষা চেয়েছিল। যার কারণে টম এ সিদ্ধান্ত নিয়েছিল। তার বাবা-মায়ের বিচ্ছেদ হওয়াতে একটি কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছিল সে। এটিই তার এখানে আসার একটি কারণ হতে পারে।

তবে টম শুধুমাত্র দুই বছর সেমিনারিতে ছিলেন। টমের প্রাক্তন সহপাঠী শেন ডেম্পলার বলেছিলেন যে তিনি তার ধর্মের প্রতি নিবেদিত ছিলেন। তার খুব শক্তিশালী ক্যাথলিক বিশ্বাস ছিল। আমরা চ্যাপেলে সময় কাটিয়েছি এবং পুরোহিতদের কাছ থেকে গল্প শুনে উপভোগ করেছি। আমরা ভেবেছিলাম পুরোহিতদের একটি দুর্দান্ত জীবনধারা ছিল এবং আমরা সত্যিই যাজকত্বে আগ্রহী ছিলাম। সত্যই আমরা সেই সিদ্ধান্ত নেওয়ার জন্য খুব ছোট ছিলাম।

তবে টম ক্রুজ কখনো যাজকত্বের জীবন অনুসরণ করেননি। সেমিনারিতে থাকাকালীন তিনি অভিনয়ের প্রতি ঝুঁকেছিলেন। অভিনয়ের ক্লাসও করতেন।

এন এইচ, ১৯ জানুয়ারি

Back to top button