মধ্যপ্রাচ্য

আরব আমিরাতকে সহায়তা করতে প্রকাশ্যে যে চিঠি দিল ইসরাইল

জেরুসালেম, ১৯ জানুয়ারি – মধ্যপ্রাচ্যের দেশ আরব আমিরাতে সোমবার ড্রোন হামলা চালায় হুথি বিদ্রোহীরা। বিমানবন্দর ও তেল সংরক্ষণ করার স্থাপনায় দুটি ড্রোন এসে আছড়ে পড়ে। এই হামলায় তিনজন নিহত হয়। আহত হয় ছয়জন।

আরব আমিরাতে হুথিদের হামলার পর দেশটিকে সহায়তা করতে প্রকাশ্যে একটি চিঠি দিয়েছে ইসরাইল।

ইহুদি দেশটির প্রধানমন্ত্রী নাফতালি বেনেট চিঠি দেন আবুধাবির ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন জায়েদকে। ওই চিঠিতে আরব আমিরাতকে নিরাপত্তা ও গোয়েন্দা সহায়তা দেয়ার আগ্রহ প্রকাশ করেছে ইসরাইল। চিঠিটি প্রধানমন্ত্রী নাফতালি বেনেট তার টুইটার অ্যাকাউন্টে প্রকাশ করেছেন।

ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন জায়েদকে দেয়া চিঠিটি নাফতালি বেনেট লিখেছেন, এই অঞ্চলে চরমপন্থীদের সঙ্গে যে যুদ্ধ চলছে, সেটি আপনার সঙ্গে একইসঙ্গে মোকাবেলা করতে ইসরাইল বদ্ধপরিকর। আমাদের শত্রুদের হারাতে সব সময় এক হব।

চিঠিতে তিনি আরো লিখেছেন, আমরা আপনাকে নিরাপত্তা ও গোয়েন্দা সহায়তা দিতে পাশে আছি। যেন এরকম ঘটনার পুনরাবৃত্তি না ঘটে। আমি ইসরাইলের নিরাপত্তা বাহিনীকে নির্দেশ দিয়েছি, যদি আপনি চান আরব আমিরাতের যে কোনো প্রয়োজনে সহায়তা করতে।

এদিকে ইরান সমর্থিত হুথি বিদ্রোহীরা আরব আমিরাতে হামলা চালানোর পর সৌদি জোট ইয়েমেনের সানায় বিমান হামলা করেছে। এই হামলায় হুথিদের একজন শীর্ষ কমান্ডার নিহত হয়েছেন বলে দাবি করেছে সৌদি জোট।

সূত্র : যুগান্তর
এন এইচ, ১৯ জানুয়ারি

Back to top button