দক্ষিণ এশিয়া

অভিষেকের সফরের মধ্যেই গোয়ার প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ তৃণমূলের

মুম্বাই, ১৯ জানুয়ারি – গোয়ার প্রাক্তন দুই মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরো ও চার্চিল আলেমাওকে টিকিট দিয়ে প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণা করল তৃণমূল। জোটসঙ্গী মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টিকে কয়েকটি আসন ছাড়া হচ্ছে। প্রথম দফায় মোট ১১টি আসনে প্রার্থী ঘোষণা করেছে এরাজ্যের শাসকদল।

দলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এই মুহূর্তে গোয়ায়। রয়েছেন ভোটকুশলী প্রশান্ত কিশোরও। মঙ্গলবার ভোটের স্ট্র‌্যাটেজি নিয়ে তাঁরা দীর্ঘ বৈঠক করেন। এর পরই রাজ্য কমিটি, যুব, মহিলা, ব্লক সমস্ত স্তরের কমিটি ঘোষণা করে দেয় তৃণমূল। সবশেষে সন্ধ্যায় ঘোষণা করা হয় প্রার্থী তালিকা। একেবারে স্থানীয় স্তরে গুরুত্ব দিয়ে এই তালিকা তৈরি হয়েছে। যা ঘোষণা করা হয় সে রাজ্যে দলের ইনচার্জ সাংসদ মহুয়া মৈত্র-সহ দুই রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেব ও লুইজিনহোর উপস্থিতিতে।

লুইজিনহো এই মুহূর্তে দলের রাজ্যসভার সাংসদ। সর্বভারতীয় সহ-সভাপতি। তিনিই সে রাজ্যে প্রথম তৃণমূলের দিকে পা বাড়ান। তাই তাঁর উপর একের পর এক দায়িত্ব দেয় তৃণমূল। গোয়া বিধানসভার ভোট ১৪ ফেব্রুয়ারি। সেই ভোটে লুইজিনহো জিতলে তাঁকে আবার রাজ্যে ফিরিয়ে আনা হবে। তৃণমূলের প্রার্থী তালিকায় আরেক উল্লেখযোগ্য নাম এনসিপি থেকে তৃণমূলে যোগ দেওয়া চার্চিল আলেমাও। দলের রাজ্য কমিটির সদস্যরাও উল্লেখযোগ্য। সাংগঠনিক রাজ্য কমিটিতে অন্যতম সহ-সভাপতি করা হয়েছে নাফিসা আলিকে। এদিন গোয়ার নবনির্বাচিত পদাধিকারীদের টুইটারে শুভেচ্ছাও জানিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

গোয়ায় তৃণমূল প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণা করে দেওয়ার অর্থ কংগ্রেস বা অন্য কোনও দলের সঙ্গে প্রাক নির্বাচনী সমঝোতার জল্পনায় কার্যত ইতি। শুধু মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির সঙ্গেই জোট থাকছে ঘাসফুল শিবিরের। তৃণমূলের পাশাপাশি এদিন কংগ্রেসও আরও এক দফার প্রার্থী তালিকা ঘোষণা করেছে। যাতে জায়গা পেয়েছেন সদ্য বিজেপি থেকে হাত শিবিরে যোগ দেওয়া মাইকেল লোবো।

সূত্র : বিডি২৪লাইভ
এন এইচ, ১৯ জানুয়ারি

Back to top button