ফুটবল

ফিফার বিশেষ পুরস্কার পেলেন রোনালদো

বর্ষসেরার শেষ তিনজনের তালিকায় ছিলেন না রোনালদো। শেষ তিনজনে জায়গা না পেলেও, ফিফার বিশেষ পুরস্কার হাতে উঠেছে ক্রিস্টিয়ানো রোনালদোর। এবার আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি গোলদাতার স্বীকৃতি তার।

ইরানের আলি দাইয়ের করা ১০৯ গোলের রেকর্ড গত বছরই নিজের করে নেন রোনালদো। ৩৬ বছর বয়সী এই ফরোয়ার্ডের পর্তুগালের হয়ে মোট গোলসংখ্যা ১১৫টি।

পুরস্কার পাওয়ার পর রোনালদো বলেন, ‘এখনও ফুটবলের প্রতি এবং গোলের প্রতি আমার আবেগ কাজ করে। পাঁচ বছর বয়স থেকে ফুটবল খেলছি। যখন আমি মাঠে যাই, এমনকি অনুশীলন করি, আগের মতোই অনুপ্রেরণা অনুভব করি। কয়েক দিনের মধ্যে ৩৭ বছর হবে আমার, কিন্তু আমি ভালো বোধ করছি। কঠোর পরিশ্রম চালিয়ে যাচ্ছি।’

এদিকে সময়ের অন্যতম সেরা ফুটবলার ধন্যবাদ জানান তার সতীর্থদের। আর আন্তর্জাতিক ফুটবলে এমন কীর্তি গড়ে বেশ গর্বিত তিনি। রোনালদো বলেন, ‘প্রথমত গত ২০ বছর ধরে পাওয়া জাতীয় দলের সব সতীর্থ, যাদের সঙ্গে আমি খেলেছি, তাদেরকে ধন্যবাদ দিতে চাই। রেকর্ডটা ছিল ১০৯ গোলের, তাই তো? তাহলে এখন ছয়টা বেশি গোল আমার। আমি ভীষণ গর্বিত। ফিফার কাছ থেকে এটা আমার জন্য বিশেষ পুরস্কার। সংস্থাটিকে আমি ভীষণ শ্রদ্ধা করি।’

ব্যক্তিগত অর্জনে রোনালদো অনেক এগোলেও ব্যর্থ তার দল। সেটা ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড বা জাতীয় দল পর্তুগাল হোক। দেশের হয়ে রোনালদো ব্যর্থ সবশেষ ইউরোয়। কাতার বিশ্বকাপে সরাসরি টিকিট কাটতে পারেনি তার দল। বসতে হবে প্লে-অফ পরীক্ষায়, যেখানে কঠিন প্রতিপক্ষ ইতালি।

সূত্র : আরটিভি
এন এইচ, ১৮ জানুয়ারি

Back to top button