জাতীয়

নাসিক নির্বাচনকে ‘সর্বোত্তম’ আখ্যা দিলেন নির্বাচন কমিশনার

নারায়ণগঞ্জ, ১৭ জানুয়ারি – আগামী ১৪ ফেব্রুয়ারিতে বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হচ্ছে। বিদায়ের আগে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনকে নিজেদের মেয়াদের ‘সর্বোত্তম’ নির্বাচন বলে আখ্যা দিয়েছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।

রোববার নাসিক নির্বাচনে ভোটের পরিবেশ পরিদর্শনে গিয়ে ভোট শেষে ফিরে নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে লিখিত বক্তব্যে এ কথা বলেন তিনি।

বিকালে ‘নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন সম্পর্কে-আমার কথা’ শীর্ষক বক্তব্যে মাহবুব তালুকদার বলেন, “নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন আমাদের কার্যকালে সর্বশেষ সিটি কর্পোরেশন নির্বাচন। এটি ছিল আমার অনেক প্রত্যাশার স্থান। কারণ, আমি ইতোপূর্বে বলেছি যার শেষ ভালো, তার সব ভালো।”

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে ৪টি কেন্দ্রের ১৪টি বুথ পরিদর্শন করেন তিনি। সহিংস ইউপি নির্বাচনের পর অনুষ্ঠিত এ নির্বাচনে বড় কোনো গোলযোগ হয়নি।

মাহবুব তালুকদার বলেন, “বিগত ৫ বছরে যতগুলো সিটি কর্পোরেশন নির্বাচন হয়েছে, আমার বিবেচনায় আমাদের প্রথম কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন ও সর্বশেষ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন সর্বোত্তম।”

এ নির্বাচন কমিশনার জানান, নারায়ণগঞ্জে নির্বাচনের তফসিল ঘোষণার পর বিভিন্ন কারণে কিছু সংখ্যক মানুষকে গ্রেপ্তার করা হয়েছে। কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে সরাসরি যোগাযোগ করেও এ সম্পর্কে কোনো সংখ্যা জানা যায়নি।

তিনি বলেন, আমি নিজে সবসময় গায়েবি মামলার বিরোধিতা করেছি। নির্বাচনকালে গায়েবি মামলার হিড়িক পড়ে যায় কেন, তা এক প্রশ্ন। এই নির্বাচনকালেও পুরোনো মামলায় আটক অব্যাহত রয়েছে, যা দুঃখজনক।

উল্লেখ্য, এদিন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ছাড়াও টাঙ্গাইল-৭ উপ-নির্বাচন ও পাঁচ পৌরসভায় ইভিএমে ভোট ছিল। ২০১৭ সালে দায়িত্ব নেওয়ার পর থেকে পাঁচ সদস্যের ইসিতে নানা কর্মকাণ্ডে বারবার আলোচিত ছিলেন মাহবুব তালুকদার।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১৭ জানুয়ারি

Back to top button