টাঙ্গাইল

ভোট শেষ হওয়ার ৩ মিনিট আগে ভোট বর্জন!

টাঙ্গাইল, ১৬ জানুয়ারি – টাঙ্গাইল-৭ (মির্জাপুর) সংসদীয় আসনের উপ-নির্বাচনে ভোট শেষ হওয়ার তিন মিনিট আগে বর্জন করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির প্রার্থী গোলাম নওজব চৌধুরী পাওয়ার (হাতুড়ি)। ভোটকেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ এনে তিনি ভোট বর্জন করেন।

রোববার (১৬ জানুয়ারি) বিকেল ৩টা ৫৭ মিনিটে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খান আহমেদ শুভর কর্মীদের বিরুদ্ধে অভিযোগ এনে টাঙ্গাইল জেলা নির্বাচন কর্মকর্তা ও উপ-নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দেন গোলাম নওজব চৌধুরী। ৪টা ১ মিনিটে তার অভিযোগটি গ্রহণ করা হয় বলে জানা গেছে।

গোলাম নওজব চৌধুরী পাওয়ার বলেন, ‘এ উপ-নির্বাচনে একটি পৌরসভা ও ১৪টি ইউনিয়নের ১২১টি কেন্দ্র রয়েছে। এর মধ্যে বেশিরভাগ কেন্দ্র থেকে নৌকার কর্মীরা আমার এজেন্টদের বের করে দিয়েছে। তারা ভোটারদের নৌকায় ভোট দিতে জোর করেছেন। এজন্য আমি ভোট বর্জন করেছি। এ-সংক্রান্ত একটি পত্রও সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে জমা দিয়েছি।’

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির গোলাম নওজব চৌধুরী পাওয়ার ছাড়াও এ আসনে সংসদ সদস্য পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খান আহমেদ শুভ (নৌকা), জাতীয় পার্টি মনোনীত জহিরুল ইসলাম জহির (লাঙল), বাংলাদেশ কংগ্রেস পার্টির রুপা রায় চৌধুরী (ডাব) ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে জাতীয় পার্টির সাবেক ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম (মোটরগাড়ি) প্রতিদ্বন্দ্বিতা করেন।

এ বিষয়ে টাঙ্গাইল জেলা নির্বাচন কর্মকর্তা এইচএম কামরুল হাসান বলেন, ইভিএমের মাধ্যমে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষ হয়েছে। সারাদিন কোনো প্রার্থী এমন অভিযোগ করেননি। ৪টা ১ মিনিটের সময় গৃহীত অভিযোগ আমলে নেওয়ার সুযোগ নেই। নির্বাচনে শতকরা প্রায় ৩৫ ভাগ ভোট পড়েছে বলেও জানান তিনি।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৬ জানুয়ারি

Back to top button