ফুটবল

ইংল্যান্ডে ফিরে আলো ছড়াচ্ছেন কৌতিনিও

যখন ইংলিশ প্রিমিয়ার লিগ ছেড়ে গিয়েছিলেন তখন লিগের অন্যতম সেরা পারফর্মার ছিলেন ব্রাজিলিয়ান ফেলিপে কৌতিনিও। আবার ইংল্যান্ডে ফিরে বুঝালেন হারিয়ে যাননি তিনি। অবশ্য মাঝ দিয়ে বার্সেলোনায় নিজেকে খুঁজে পেতে চেষ্টা করেছিলো তার সঙ্গে বড় একটা সময় ছিলো ইঞ্জুরিও।

কৌতিনিও জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে ফিরেছেন ইংলিশ লিগে। আর ফিরেই দেখিয়েছেন জাদু, গোল করেছেন, করিয়েছেন এসিস্টও। তাতেই তার দল অ্যাস্টন ভিলা ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ২-২ গোলের শ্বাসরুদ্ধকর এক ড্র পায়।

অ্যাস্টন ভিলা খেলার শুরুতে ২-০ গোলে পিছিয়ে পড়লেও দ্বিতীয়ার্ধে পাঁচ মিনিটের ব্যবধানে করে দুই গোল। আর দুই গোলেই কৌতিনিওর অবদান দেখা যায়।

নিজেদের মাঠে কৌতিনিওদের শুরুটা হয়েছিল বেশ বাজে। ম্যাচের ৬ মিনিটের মাথায় খেয়ে বসে গোল। অ্যাস্টন ভিলা গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের করা একটি ভুল কাজে লাগান ব্রুনো। এরপর দ্বিতীয়ার্ধেও আরও এক গোল করে বসেন ব্রুনো ফার্নান্দেজ। তাতে মনে হচ্ছিল ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়া খেলতে নামা দলটার বোধ হয় জয় তুলে নিতে কোনো সমস্যাই হবে না।

তখনই ইউনাইটেডের জয়ের পথে বাধা হয়ে দাঁড়ান কৌতিনিও। ৭৭ মিনিটে গোল করান সতীর্থ জ্যাকব রামসেকে দিয়ে। এর মিনিট পাঁচেক পর নিজেই নাম লেখান স্কোরশিটে। তাতেই ইউনাইটেডকে থমকে দিয়ে দারুণ এক ড্র তুলে নেয় অ্যাস্টন ভিলা।

এই ড্রয়ের ফলে ২০ ম্যাচে ৯ জয় ও ৫ ড্র নিয়ে ইউনাইটেডের অর্জন ৩২ পয়েন্ট, আছে তালিকার সপ্তম অবস্থানে। আর সমান ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে তালিকার ১৩তম স্থানে রয়েছে অ্যাস্টন ভিলা।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১৬ জানুয়ারি

Back to top button