ক্রিকেট

আমি আপনাদের জন্য ক্রিকেট খেলি না : মুমিনুল

ঢাকা, ১৬ জানুয়ারি – দীর্ঘদিন ধরে দেশের বাইরে সিরিজগুলো খুব একটা ভালো যাচ্ছিল না বাংলাদেশের। তাই দেশে ফিরেও গণমাধ্যমকে এড়িয়ে যাওয়ার প্রবণতা দেখা গিয়েছিল ক্রিকেটারদের মাঝে। তরুণ কাউকে দিয়ে কোনো রকমে সাংবাদিকদের কাছ থেকে বিদায় নিতে পারলেই যেন বাঁচেন তারা। তবে এবার নতুন বছরে নিউজিল্যান্ডের মাটিতে প্রথম জয়ের পর পরিস্থিতি খানিকটা বদলে গেছে। তরুণদের নয়, সরাসরি অধিনায়ক মুমিনুল হক নিজেই এসেছেন গণমাধ্যমের সামনে কথা বলতে। যদিও একটি প্রশ্নের উত্তর দিতে গিয়ে মেজাজ হারিয়ে বসেন তিনি।

নিউজিল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ ড্রয়ের পর শনিবার দেশে ফিরেছেন ক্রিকেটাররা। দুই দিনের বিরতির পর আবার বাংলাদেশের প্রিমিয়ার লিগের (বিপিএল) দলগুলোতে যোগ দেবেন তারা।

শনিবার বিকেলে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামার পর গণমাধ্যমের সঙ্গে কথা বলেন অধিনায়ক মুমিনুল হক। এ সময় একটি প্রশ্নের উত্তর দিতে গিয়ে মেজাজ হারিয়ে তিনি বলেন, ‘যে প্রশ্নটা করেছেন এটা বিতর্ক তৈরি করার মতো প্রশ্ন। আমি আপনাদের জন্য ক্রিকেট খেলি না, দেশের জন্য খেলি। পেশাদার ক্রিকেটার হিসেবে কে আসলো না আসলো এভাবে চিন্তা করি না।’

মূলত টাইগার অধিনায়কের কাছে প্রশ্নটা ছিল, নিউজিল্যান্ডে এমন সাফল্যের পরও বোর্ডের কোনো কর্তাব্যক্তি কেন বিমানবন্দরে শুভেচ্ছা জানাতে আসলেন না? এরপর অবশ্য কিউইদের মাটিতে জয়ের মূলমন্ত্র নিয়ে তিনি বলেন, ‘কোনো কারিশমা না, কোনো জাদুমন্ত্র ছিলো না। আমরা আমাদের প্রক্রিয়া ঠিক রাখার চেষ্টা করেছি। আমরা যে জায়গাটা উন্নতি করা দরকার সেখানে চেষ্টা করছি অনেকদিন ধরে, আপনারা জানেন। দল হিসেবে ভালো খেলার, বাংলাদেশ দল তখনই ভালো করে যখন সবাই পারফর্ম করে।‘

‘একজন-দুজন ভালো করলে বাংলাদেশ দল ভালো করে না, বিশেষ করে টেস্টে। ওয়ানডে ও টি-টোয়েন্টি আমরা বলতে পারব না। টেস্টে আমরা তখনই ভালো করি যখন ব্যাটিং, বোলিং, ফিল্ডিং তিন বিভাগেই আমরা দল হিসেবে ভালো করি।’- যোগ করেন মুমিনুল।

সূত্র : আমাদের সময়
এন এইচ, ১৬ জানুয়ারি

Back to top button