ক্রিকেট

সাকিবের স্পিরিট ধরে রেখে চ্যাম্পিয়ন ওয়ালটন সেন্ট্রাল

ঢাকা, ১৫ জানুয়ারি – বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে ছাড়াই স্বাধীনতা কাপের ফাইনালে বিসিবি সাউথ জোনকে হারিয়ে চ্যাম্পিয়ন হলো ওয়ালটন সেন্ট্রাল জোন। মোসাদ্দেক হোসেন সৈকত ও আল আমিনের অনবদ্য ব্যাটিং নৈপুণ্যে বিসিবি সাউথ জোনকে ৬ উইকেটে হারিয়ে ইন্ডিপেন্ডেন্স কাপের চ্যাম্পিয়ন হওয়ার মধ্য দিয়ে ঘরোয়া ক্রিকেটের ডাবল পূর্ণ করলো সেন্ট্রাল জোন। একই দলকে হারিয়ে এর আগে বিসিএলের চারদিনের আসরেও চ্যাম্পিয়ন হয়েছিল ওয়ালটন সেন্ট্রাল জোন।

৪২ ওভার শেষেই সাউথের সমান স্কোর হয় ওয়ালটন সেন্ট্রালের। ৪৩ ওভার করতে আসেন ফরহাদ রেজা। প্রথম দুই বলে কোন রান নেননি মোসাদ্দেক। তৃতীয় বলে শর্ট কাভারে ঠেলে দিয়ে মোসাদ্দেক শুরু করলেন দৌড়। এ পাশে এসেই স্ট্যাম্প তুলে নেন তিনি। এরপর শুরু হয় বিজয়োল্লাস। ডাবলস জয়ের উল্লাস।

শনিবার টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে বিপর্যয়ের পড়ে কোনোরকম দেড়শ ছাড়ায় বিসিবি সাউথ জোন। শেষ পর্যন্ত স্কোর বোর্ডে ১৬৩ রান যোগ করতে পারে বিসিবি সাউথ জোন। এই মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে ৪৫ বল বাকি থাকতেই ৬ উইকেটের জয় তুলে নেয় ওয়ালটন সেন্ট্রাল। মোসাদ্দেক ৩৩ ও আল আমিন ৫৩ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। দুজনের জুটি থেকে আসে ৮৮ রান।

ওয়ালটন সেন্ট্রালের ৫ বোলার সৈকত, অপু, সৌম্য, হাসান মুরাদ ও মৃত্যুঞ্জয় নেন দুটি করে উইকেট। একমাত্র রবিউল হক ছাড়া সকলে উইকেটের দেখা পান। আবু হায়দার রনির পরিবর্তে একাদাশে জায়গা পেয়েছিলেন রবিউল। আর বিসিবি সাউথের হয়ে নাসুম আহমেদ একাই নিয়েছেন ৩ উইকেট।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১৫ জানুয়ারি

Back to top button