জাতীয়

রিকশা চালিয়ে শুভেচ্ছা জানালেন সুইডিশ রাষ্ট্রদূত

ঢাকা, ১৫ জানুয়ারি – বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেক্স বার্গ ফন লিন্ডেকে শাড়ি পরে রিকশাচালকের ভূমিকায় দেখা গেছে। সুইডিশ দূতাবাস থেকে প্রকাশিত এমনই একটি ভিডিও রাষ্ট্রদূত নিজেই টুইটারে পোস্ট করেছেন।

সুইডেনের ঢাকা দূতাবাস দেশটির সঙ্গে বাংলাদেশের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে একটি ভিডিও প্রকাশ করে। সেখানেই অ্যালেক্স বার্গ ফন লিন্ডেকে শাড়ি পরে রিকশা চালাতে দেখা যায়।

সুইডিশ দূতাবাসের অফিশিয়াল ফেসবুক পেজ ও টুইটার অ্যাকাউন্টে গত ১০ জানুয়ারি ভিডিওটি প্রকাশ করা হয়।

ফেসবুকে ভিডিওটির ক্যাপশনে লেখা হয়েছে, ২০২২ একটি গুরুত্বপূর্ণ বছর সুইডেন ও বাংলাদেশ সম্পর্কের ৫০ বছর উদ্‌যাপন করছে! তবে আপনারা কি জানেন, আমাদের দূতাবাসে সুইডিশ-বাংলাদেশি সম্পর্কের ১০০ বছরের বেশি সময়ের অভিজ্ঞতা রয়েছে? চলুন আমাদের দূতাবাসের কিছু সহকর্মী এ বিষয়ে কী বলছেন, তা শোনার মধ্য দিয়ে নতুন বছর শুরু করি।

২ মিনিট ৩ সেকেন্ডের ওই ভিডিওর শুরুতে দেখা যায়, একটি রিকশার পাশে শাড়ি পরে দাঁড়িয়ে আছেন রাষ্ট্রদূত অ্যালেক্স বার্গ ফন লিন্ডে। এসময় দুই দেশের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তিতে শুভেচ্ছা জানাচ্ছেন এবং উভয় দেশের সম্পর্ক আরও এগিয়ে নেওয়ার প্রত্যাশা ব্যক্ত করছেন তিনি। রিকশায় বসে থাকা দূতাবাসের হেড অব ডেভেলপমেন্ট কো-অপারেশন ক্রিস্টিন জোহানসনও শুভেচ্ছা জানাচ্ছেন।

দেখা যায়, সুইডিশ রাষ্ট্রদূত শাড়ি পরে একটি রিকশার সামনে দাঁড়িয়ে এছাড়াও দুই দেশের ।

ভিডিওর শেষ দিকে ক্রিস্টিন জোহানসনকে বসিয়ে রিকশা চালিয়ে যেতে দেখা যায় অ্যালেক্স বার্গ ফন লিন্ডেকে। চালকের আসনে বসেই তিনি সবার উদ্দেশে হাত নাড়েন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৫ জানুয়ারি

Back to top button