ফুটবল

ঘরের মাঠে আর্সেনালের কাছে লিভারপুলের হোঁচট

লিগ কাপের সেমিফাইনালের প্রথম লেগে নিজেদের মাঠে আর্সেনালের সঙ্গে পেরে উঠলো না লিভারপুল। পুরো ম্যাচ জুড়ে বল দখলে এগিয়ে থাকলেও আক্রমণভাগের ব্যর্থতায় গোলশূণ্য ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের।

বৃহস্পতিবার রাতে অ্যানফিল্ডে ম্যাচের শুরুতেই পরপর আক্রমণে যায় স্বাগতিকরা। কিন্তু আর্সেনালের রক্ষণভাগ দেয়াল হয়ে আগলে রেখেছিল গোলপোস্টকে। ২৪তম মিনিটে দশজনের দলে পরিনত হয় মিকেল আর্তেতার দলটি। ডি-বক্সের বাইরে লিভারপুল ফরোয়ার্ড দিয়োগো জোটার বুকে বুট দিয়ে আঘাত করে লাল কার্ড দেখেন আর্সেনাল ফরোয়ার্ড জাকা। দশজনের আর্সেনালকে পেয়ে আক্রমণ আরও বাড়িয়ে দেয় অল রেডসরা। কিন্তু রক্ষণভাগের দৃঢ়তায় গোলশূণ্য প্রথমার্ধ নিয়ে বিরতিতে যায় আর্সেনাল।

প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও সমান তালে এগিয়ে যেতে থাকে ম্যাচ। আর্সেনাল কয়েকটি আক্রমণ করলেও লিভারপুলের রক্ষণভাগ তা সামলে নেয়। ৭১তম মিনিটে ম্যাচে নিজেদের প্রথম লক্ষ্যে শট কাজে লাগাতে পারেনি সফরকারীরা। বুকায়ো সাকার ডি-বক্স থেকে নেওয়া শট ঝাপিয়ে ঠেকান আলিসন বেকার। ৮৫তম মিনিটে এগিয়ে যেতে পারত লিভারপুল। সতীর্থের ক্রস ফাঁকায় পেয়েও হেডে তা জালে জড়াতে পারেননি। শেষদিকে আর কোনো গোল না হওয়ায় গোলশূণ্য ড্র নিয়েই মাঠ ছাড়ে দুই দল।

আগামী বৃহস্পতিবার (২০ জানুয়ারি) এমিরেটস স্টেডিয়ামে দ্বিতীয় লেগের খেলায় স্বাগতিক আর্সেনালের বিপক্ষে লড়বে লিভারপুল।

সূত্র : বাংলানিউজ
এন এইচ, ১৪ জানুয়ারি

Back to top button