ক্রিকেট

আজ থেকে শুরু যুব ক্রিকেট বিশ্বকাপ

গায়ানা, ১৪ জানুয়ারি – যুব বিশ্বকাপের ১৪তম আসর আজ থেকে শুরু হচ্ছে। এবারের আসর ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হচ্ছে। উদ্বোধনী দিনে একই সময় ভিন্ন দুই ভেন্যুতে অনুষ্ঠিত হবে দুইটি ম্যাচ।

এসময় গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ দল। অপর খেলায় শ্রীলঙ্কার প্রতিপক্ষ স্কটল্যান্ড জর্জটাউনের ইভারেস্ট ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি হবে। ম্যাচ দুটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

টুর্নামেন্টে প্রথম ম্যাচে রোববার ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশের। এছাড়া গ্রুপ পর্বে বাংলাদেশের অন্যদুটি ম্যাচ ২০ ও ২২ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এ দুই ম্যাচে জুনিয়র টাইগাররা মুখোমুখি হবে কানাডা ও সংযুক্ত আরব আমিরাতের।

যুব বিশ্বকাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে খেলছে এবার বাংলাদেশের যুবারা। করোনাভাইরাসের কারণে নিউজিল্যান্ড দল নাম প্রত্যাহার করার কারণে তাদের স্থানে বিশ্বকাপ মূলপর্বে খেলার সুযোগ পেয়েছে স্কটল্যান্ড দল।

শুক্রবার থেকে শুরু হতে যাওয়া এই বিশ্বকাপের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ৫ ফেব্রুয়ারি। এবারের আসরে মোট ম্যাচের সংখ্যা ৪৮। চার ভেন্যুতে শিরোপার জন্য লড়বে ১৬টি দল।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১৪ জানুয়ারি

Back to top button