জাতীয়

নাসিক নির্বাচনে কোন শঙ্কা নেই: সিইসি

নারায়ণগঞ্জ, ১২ জানুয়ারি – প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা বলেছেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচন নিয়ে কোনো শঙ্কা নেই। অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। সুষ্ঠ ভোটগ্রহণের লক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

বুধবার দুুপুরে নারায়ণগঞ্জ শহরের দেওভোগে মর্গ্যান গার্লস স্কুল অ্যান্ড কলেজে সিটি নির্বাচনের দায়িত্বে নিয়োগপ্রাপ্ত প্রিজাইডিং অফিসারদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সিইসি বলেন, যারা রাজনীতি করেন তারা তাদের মতো করে অনেক কথা বলতে পারেন, আমরা আমাদের মতো করে কাজ করি। এতে যদি তাদের কোনো সুবিধা হয় তো হতে পারে, তবে আমাদের পক্ষ থেকে কোনো রকমের শৈথিল্য নেই।

গত ১০ জানুয়ারি নারায়ণগঞ্জ-৪ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য শামীম ওসমান সংবাদ সম্মেলন ডেকে দলীয় প্রার্থীর পক্ষে নির্বাচনের মাঠে নামার ঘোষণা দেন। এটি আচরণবিধি লঙ্ঘনের মধ্যে পড়েছে কিনা জানতে চাইলে সিইসি বলেন, সংসদ সদস্যরা প্রচারণায় অংশ নিতে পারবে না। প্রচারণায় নামলে আচরণবিধি লঙ্ঘন হবে। শামীম ওসমানের সংবাদ সম্মেলনটি আচরণবিধি ভঙ্গের মধ্যে পড়ে। তবে তাকে নোটিশ বা শাস্তির আওতায় আনতে হয় এমন আচরণবিধি লঙ্ঘন করেননি।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১২ জানুয়ারি

Back to top button