ক্রিকেট

কোহলি রান পেলেও বিপাকে ভারত

কেপ টাউন, ১২ জানুয়ারি – মঙ্গলবার থেকে শুরু হওয়া কেপ টাউন টেস্টের প্রথম দিনে ১১ উইকেটের পতন ঘটেছে। কাগিসু রাবাদা ও মার্কো জানসেনের তোপে ৭৭.৩ ওভারে ২২৩ রানে অলআউট হয়েছে ভারত। জবাবে ৮ ওভারে ১ উইকেট হারিয়ে ১৭ রান তুলে দিন শেষ করেছে দক্ষিণ আফ্রিকা। ভারতের চেয়ে এখনো তারা পিছিয়ে আছে ২০৬ রানে।

টস জিতে ব্যাট করতে নামা ভারত শুরু থেকেই প্রোটিয়াদের বোলিং তোপের মুখে পড়ে। আসা যাওয়ার মিছিলে ব্যতিক্রম ছিলেন ইনজুরি কাটিয়ে এই টেস্টে ফেরা বিরাট কোহলি। তিনটি কার্যকরী জুটি গড়েন তিনি।

তৃতীয় উইকেটে চেতেশ্বর পূজারাকে নিয়ে ৬২ রান তোলেন। পঞ্চম উইকেটে ঋষভ পন্তকে নিয়ে তোলেন ৫১ রান। আর সপ্তম উইকেটে শার্দুল ঠাকুরের সঙ্গে করেন ৩০ রান।

শেষ পর্যন্ত দশম ব্যাটসম্যান হিসেবে আউট হন কোহলি। ২০১ বলে ১২টি চার ও ১ ছক্কায় ৭৯ রান আসে তার ব্যাট থেকে। দ্বিতীয় সর্বোচ্চ ৪৩ রান করেন চেতেশ্বর পূজারা। ২৭ রান করেন ঋষভ পন্ত।

বল হাতে দক্ষিণ আফ্রিকার কাগিসু রাবাদা ৪টি উইকেট নেন। ৩টি উইকেট নেন জানসেন। ১টি করে উইকেট নেন দুয়ান্নে অলিভিয়ের, লুঙ্গি এনগিদি ও কেশভ মহারাজ।

দক্ষিণ আফ্রিকা ব্যাট করতে নেমে ১০ রানেই প্রথম উইকেট হারায়। জাসপ্রিত বুমরাহর বলে চেতেশ্বর পূজারার হাতে ক্যাচ দিয়ে আউট হন ডিন এলগার (৩)। এরপর এইডেন মার্করাম (৮) ও কেশব মহারাজ (৬) দিন শেষ করে আসেন।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ১২ জানুয়ারি

Back to top button