জাতীয়

বিমানের ভাড়া কমানোর সুপারিশ সংসদীয় কমিটির

ঢাকা, ১১ জানুয়ারি – বিদেশগামী কর্মীদের কাছ থেকে ১০ শতাংশ কম ভাড়া নেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। বিশেষ করে যারা প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের স্মার্ট কার্ডধারী, তাদের জন্য এ সুবিধা নিশ্চিতে জোর সুপারিশ করা হয়।

মঙ্গলবার (১১ জানুয়ারি) সংসদ ভবনে অনুষ্ঠিত প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৫তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদ বৈঠক শেষে এ তথ্য জানান। তিনি বলেন, ‘বৈঠকে বিদেশগামী কর্মীদের কাছ থেকে ১০ শতাংশ কম ভাড়া নেওয়ার সুপারিশ করা হয়েছে। এছাড়া শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রবাসী ডেস্কে লোকবল বাড়ানোর সুপারিশও করা হয়।’

আনিসুল ইসলাম মাহমুদ বলেন, ‘শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর, চট্টগ্রাম ও সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে আরটি-পিসিআর ল্যাব স্থাপন, যাত্রী সেবার মানোন্নয়ন, লোকবল সংকট, বিমানের সংখ্যা বাড়ানোসহ আনুষঙ্গিক যন্ত্রপাতি সংকট সমাধানের বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।’

বৈঠকে জানানো হয়, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর বিভিন্ন পেশার ও সে দেশের ভাষায় দক্ষতা উন্নয়ন এবং অধিক সংখক প্রশিক্ষিত কর্মী পাঠানোর লক্ষ্যে ইংরেজি ও আরবিসহ জাপানিজ, চাইনিজ এবং কোরিয়ান ভাষার ওপর প্রাথমিক জ্ঞান সম্পর্কিত বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়।

কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদের সভাপতিত্বে এতে অংশ নেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ, মোয়াজ্জেম হোসেন রতন, আয়শা ফেরদাউস, পংকজ নাথ এবং হাবিবুর রহমান।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব, সিভিল অ্যাভিয়েশন চেয়ারম্যান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক, বিভিন্ন সংস্থার প্রধানসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/১১ জানুয়ারি ২০২২

Back to top button