নারায়নগঞ্জ

নির্বাচনে ভরাডুবির ভয়েই সভা-সমাবেশ নিষিদ্ধ: তৈমুর আলম

নারায়ণগঞ্জ, ১০ জানুয়ারি – নির্বাচনে ভরাডুবির ভয়ে রাজনৈতিক সভা-সমাবেশ নিষিদ্ধ করে সরকার বিধি-নিষেধ আরোপ করেছে বলে অভিযোগ করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমুর আলম খন্দকার।

সোমবার বিকেলে দেশে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের প্রাদুর্ভাবের পর সংক্রমণ বেড়ে যাওয়া ঠেকাতে কিছু বিধি-নিষেধ আরোপ করেছে সরকার। ১১টি ক্ষেত্রে বিধি নিষেধ আরোপ করে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এই বিধি-নিষেধে বাস-ট্রেনে আবার অর্ধেক যাত্রী নিয়ে চলবে। উন্মুক্ত স্থানে যে কোনো সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠান কিংবা রাজনৈতিক সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। আগামী বৃহস্পতিবার থেকে পরবর্তী নির্দেশ না দেয়া অবধি এই নির্দেশনা কার্যকর থাকবে বলেও প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

এবিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তৈমুর আলম খন্দকার বলেন, সরকার ষড়যন্ত্র করছে। কারণ শিক্ষামন্ত্রী বলেছেন, স্কুল ও কলেজ বন্ধ করার মতো পরিস্থিতি এখনো হয়নি। কিন্তু সরকার বিধি-নিষেধ জারি করেছেন। কারণ এই নির্বাচনে সরকারি দলের প্রার্থী ভরাডুবি হবে। সেই ভয়ে সরকার এটা করেছেন।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের প্রচারণায় হাতি মার্কার সমর্থকদের গ্রেপ্তার ও হয়রানি করা হচ্ছে বলেও অভিযোগ করেন বিএনপি চেয়ারপারসনের সাবেক এই উপদেষ্টা।

গত ৩০ নভেম্বর নির্বাচন কমিশনের বৈঠক শেষে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেন ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার।

তফসিল অনুযায়ী, নির্বাচনের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ছিলো ১৫ ডিসেম্বর। মনোনয়নপত্র বাছাই ছিলো ২০ ডিসেম্বর। আর প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ছিলো ২৭ ডিসেম্বর। আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত।

তবে দেশে নতুন ধরন ওমিক্রনের প্রাদুর্ভাবের পর সংক্রমণ বেড়ে যাওয়া ঠেকাতে কিছু বিধি-নিষেধ আরোপের মধ্যেই নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে কি হবে না সে বিষয়ে নির্বাচন কমিশনের পক্ষ থেকে এখনো কিছু জানানো হয়নি।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১০ জানুয়ারি

Back to top button