আইন-আদালত

আজ দুপুরে এনএসইউ’র শিক্ষার্থী পায়েল হত্যা মামলার রায়

ঢাকা, ০১ নভেম্বর- বেসরকারি বিশ্ববিদ্যালয়ের নর্থ সাউথের (এনএসইউ) শিক্ষার্থী সাইদুর রহমান পায়েল হত্যা মামলার রায় আজ রবিবার (১ নভেম্বর)। রবিবার দুপুরে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর কামরুজ্জামানের আদালত রায় ঘোষণা করবেন।

রায়ে আসামিদের সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড প্রত্যাশা করছেন সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের বিশেষ পাবলিক প্রসিকিউটর আবু আব্দুল্লাহ ভূঁইঞা। একই প্রত্যাশা করছে পায়েলের পরিবার ও মামলার বাদী পায়েলের মামা গোলাম সরওয়ারদী। আসামিপক্ষের আইনজীবী হুজ্জাতুল ইসলাম খান আসামিরা খালাস পাবেন বলে আশা করছেন।

মামলার আসামিরা হলেন, চালক জামাল হোসেন, সুপাভাইজার মো. জনি ও হেলপার ফয়সাল হোসেন। বর্তমানে তারা কারাগারে রয়েছেন।

৪ অক্টোবর ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর কামরুজ্জামান রাষ্ট্রপক্ষ এবং আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য ১ নভেম্বর দিন ধার্য করেন।

প্রসঙ্গত, ২০১৮ সালের ২১ জুলাই রাতে দুই বন্ধুর সঙ্গে হানিফ পরিবহনের একটি বাসে করে চট্টগ্রাম থেকে ঢাকার পথে রওনা হওয়ার পর নিখোঁজ হন পায়েল। নিখোঁজের একদিন পর ২২ জুলাই মুন্সীগঞ্জ উপজেলার ভাটেরচর সেতুর নিচের খাল থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় একই বছরে ২৪ জুলাই পায়েলের মামা গোলাম সোরওয়ার্দী বিপ্লব গজারিয়া থানায় মামলা করেন। পরে হানিফ পরিবহনের ওই বাসের সুপারভাইজার জনি এবং চালক জামাল হোসেন ও তার সহকারী ফয়সাল হোসেনকে গ্রেফতার করা হয় পুলিশ।

২০১৮ সালের ৩ অক্টোবর তিন জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা গজারিয়া থানার পুলিশ পরিদর্শক মামুন আল রশিদ। এরপর মুন্সীগঞ্জের আদালত থেকে মামলাটি চট্টগ্রামের দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠানো হয়।

সূত্র : বাংলা ট্রিবিউন
এন এইচ, ০১ নভেম্বর

Back to top button