মধ্যপ্রাচ্য

করোনায় আক্রান্ত এরদোয়ানের দুই ঘনিষ্ঠ সহযোগী

আঙ্কারা, ০১ নভেম্বর- তুরস্কে প্রেসিডেন্ট রিসেফ তাইয়্যেপ এরদোয়ানের ঘনিষ্ঠ দুই কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। প্রেসিডেন্টের মুখপাত্রকে উদ্ধৃত করে কাতারভিত্তিক সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

এরদোয়ানের মুখপাত্র ইব্রাহিম কালিন শনিবার সংবাদমাধ্যমকে জানান, আক্রান্ত হলেও তাদের দুজনের তেমন কোনও লক্ষণ নেই। চিসিৎসাও প্রায় শেষ পর্যায়ে। তারা কতদিন আগে আক্রান্ত হয়েছেন তা জানাননি ইব্রাহিম। জানানো হয়নি আক্রান্তদের নামপরিচয়ও।

তুরস্ক সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী সুলেইমান সইলু নিজেদের স্ত্রী ও কন্যার করোনায় পজিটিভের খবর দেওয়ার পর সরকারের শীর্ষ পর্যায়ের দুই কর্মকর্তার আক্রান্তের খবর আসলো।

খবরে বলা হয়েছে, করোনায় আক্রান্ত দুই কর্মকর্তা প্রেসিডেন্ট এরদোয়ানের সঙ্গে নিয়মিতই যোগযোগ করে থাকেন। শনিবার ভূমিকম্প বিধ্বস্ত এলাকা ইজমির পরিদর্শনেও গিয়েছিলেন তারা।

তুরস্কের স্বাস্থ্যমন্ত্রী ফাহরেতিন কোকে শনিবার জানিয়েছেন, সবশেষ একদিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তাদের দেশে ৭৫ জনের মৃত্যু হয়েছে। নতুন করে সংক্রমিত হয়েছে আরও ২ হাজার ২১৩ জন।

সরকারি হিসেবে তুরস্কে এই নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ২৫২ জনে। মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৭৫ হাজার।

সূত্র : বাংলা ট্রিবিউন
এন এইচ, ০১ নভেম্বর

Back to top button