ক্রিকেট

এবাদতের ১ বলে যেভাবে ৭ রান তুললেন ইয়াং

ক্রাইস্টচার্চ, ০৯ জানুয়ারি – মাউন্ট মঙ্গানুইয়ে ব্যর্থ নিউজিল্যান্ড জেগে উঠেছে ক্রাইস্টচার্চে। সিরিজের দ্বিতীয় টেস্টে খেলতে নেমে বোলিং খরা দেখা দিয়েছে মুমিনুল বাহিনীর। ক্রাইস্টচার্চে অনুষ্ঠিত শেষ টেস্টে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ব্যক্তিগত সেঞ্চুরির দেখা পেলেন নিউজিল্যান্ডের অধিনায়ক টম ল্যাথাম।

ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম দিনের দ্বিতীয় সেশনটা শুরু হয়েছিল অদ্ভুত এক ঘটনায়। লাঞ্চের পর প্রথম ওভারেই ঘটনাটি ঘটে। তখন নিউজিল্যান্ডের ৯২ রানে কোনও উইকেট পড়েনি। এবাদত হোসেনের করা সেই ওভারের শেষ ডেলিভারিতে স্লিপে ক্যাচ তুলেছিলেন ইয়াং। তবে দ্বিতীয় স্লিপ থেকে বাঁদিকে ঝাঁপিয়ে ক্যাচটা নিতে গিয়ে মিস করেছেন লিটন দাস। তিনি চেষ্টা না করলে হয়তো ক্যাচটা যেত প্রথম স্লিপে থাকা নাজমুল হোসেনের কাছেই। উল্টো ৩ রান নেন ইয়ং এবং টম লাথাম।

যে বলে খুব অল্পের জন্যে প্রাণে বেঁচেছিলেন, সেই একটি বলেই ৭ রান করে ফেললেন নিউজিল্যান্ডের ওপেনার উইল ইয়াং। কার্যত তাকে জীবনদান দেওয়ার সঙ্গে ৭ রান ফ্রি-তে দেয় বাংলাদেশ। ক্যাচ মিসের পর সেই বলটি ওভার থ্রো করেন নুরুল হাসান। যার ফলে চার হয়ে যায়। এবাদত বলটি ধরার চেষ্টা করেও ব্যর্থ হন। মোট ৭ রান হয় এই ওভারে। ক্যাচটি হলে ২৬ রানেই আউট হয়ে যেত পারত উইল ইয়াং। শেষ পর্যন্ত ৫৪ রান করে আউট হন নিউজিল্যান্ডের এই ওপেনার।

সূত্র : সমকাল
এন এইচ, ০৯ জানুয়ারি

Back to top button