ক্রিকেট

বাংলাদেশকে হতাশ করে ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডের দাপট

ক্রাইস্টচার্চ, ০৯ জানুয়ারি – পরিকল্পনা মতোই টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ দল। ক্রাইস্টচার্চের ঘাসের উইকেটে যেকোনো দলই চাইবে আগে বোলিং করতে, সকাল সকাল উইকেট নিয়ে নিতে কিন্তু, হয়েও হলো না বাংলাদেশের।

এবাদত হোসেনের করা প্রথম ওভারেই দুইবার আউট হন টম ল্যাথাম। এলবিডব্লু হলেও দুইবারই বেঁচে যান রিভিউ নিয়ে। এই যে শুরু, ল্যাথাম শেষ পর্যন্ত সেঞ্চুরিই তুলে নেন। ক্যারিয়ারে এটি তার ১২তম টেস্ট সেঞ্চুরি।

দুইবার জীবন পেয়ে আরেক ওপেনার ডেভিড ইয়াংকে নিয়ে জুটি গড়েন ১৪৮ রানের। বলা যায় টাইগার বোলারদের হতাশ করে স্বাগতিকদের শুরুটা করেছেন ল্যাথাম-ইয়াং দারুণ ভাবে।

উইল ইয়াং ৫৪ (১১৪) রান করে ফেরেন শরিফুল ইসলামের বলে পয়েন্টে থাকা নীম শেখের হাতে। এরপর ডেভন কনওয়ের সঙ্গে জুটি বেঁধেছেন ল্যাথাম। ইয়াং ২৮ ও ল্যাথাম ১১৮ রানে রয়েছেন অপরাজিত। চা বিরতির আগে কিউইদের সংগ্রহ ১ উইকেটে ২০২ রান।

দুই ম্যাচের সিরিজে মাউন্ট মঙ্গানুইতে প্রথম ম্যাচ জিতে এগিয়ে রয়েছে বাংলাদেশ। গত ১১ বছরে ঘরের মাঠে সিরিজ না হারা নিউজিল্যান্ডের সামনে কঠিন পরীক্ষা হয়ে দাঁড়ালো বাংলাদেশ। এই ম্যাচটা ড্র হলেও যে তাদের অপরাজিত থাকার রেকর্ডটা ভেঙ্গে যাবে!

সূত্র : আরটিভি
এম এস, ০৯ জানুয়ারি

Back to top button