ফুটবল

বাংলাদেশের নতুন কোচ স্প্যানিশ কাবরেরা

ঢাকা, ০৮ জানুয়ারি – অনেক জল্পনা-কল্পনা পেরিয়ে শেষমেষ স্প্যানিশ জাভিয়ের কাবরেরাকেই জাতীয় দলের নতুন কোচ হিসেবে নিয়োগ দিলো বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আগামী ১১ মাসের জন্য কাবরেরাকে জাতীয় দলের দায়িত্ব দেয়া হয়েছে।

শনিবার জাতীয় দল ব্যাবস্থাপনা কমিটির এক সভা শেষে নতুন কোচের নাম ঘোষণা করেছেন কমিটির সভাপতি ও বাফুফে সহসভাপতি কাজী নাবিল আহমেদ।

৩৭ বছর বয়সী এই স্প্যানিয়ার্ডের এই প্রথম কোনো জাতীয় দলের দায়িত্ব পাওয়া। উয়েফা ‘প্রো’ লাইসেন্সধারী কাবরেরা সর্বশেষ কোচিং করিয়েছেন লা লিগার টীম আলাভেজের একাডেমী দলকে। উপমহাদেশে কাজের অভিজ্ঞতা বলতে ইন্ডিয়ান সুপার লিগের (আইএসএল) দল এফসি গোয়ার টেকনিক্যাল ডিরেক্টর পদে কাজ করেছেন তিনি। এছাড়াও লা লিগা ইন্ডিয়াতেও টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে দায়িত্বরত ছিলেন কাবরেরা।

তবে সব ছাপিয়ে কাবরেরাকে নিয়ে আলোচনার মূল কারণ বোধহয় তার নামের সাথে মেসি-জাভি-ইনিয়েস্তাদের নাম জড়িয়ে থাকা। একসময় বার্সেলোনা একাডেমীর ভার্জিনিয়া শাখায় দায়িত্ব পালন করেছেন এই স্প্যানিয়ার্ড।

নতুন কোচের অধীনেই আগামী ২৪ ও ২৭ জানুয়ারি ইন্দোনেশিয়ায় দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে জামাল-তপুরা। এমনটিই জানিয়েছেন বাফুফে কর্তৃপক্ষ।

বাফুফের কথা অনুযায়ী বাংলাদেশের জাতীয় দলের দায়িত্ব পাওয়ার পর প্রথম পরীক্ষার আগে কাবরেরার হাতে তেমন একটা সময়ও নেই দলকে ঠিকমতো পরখ করার। তার আগেই মাঠের খেলায় নিজের কোচিং সামর্থ্যের প্রমাণ দিতে হবে তাকে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ০৮ জানুয়ারি

Back to top button