ফুটবল

শেষদিকের গোলে লিভারপুলের জয়, জয়ে ফিরল চেলসি

ইংলিশ প্রিমিয়ার লিগে শেষদিকের গোলে জয় তুলে নিয়েছে লিভারপুল। ওয়েস্ট হ্যামের বিপক্ষে ২-১ ব্যবধানে জিতে পূর্ণ তিন পয়েন্ট অর্জন করল ইয়র্গান ক্লপের শিষ্যরা।

অন্যদিকে দুই ম্যাচ ড্রয়ের পর জয় তুলে নিয়েছে চেলসি। বার্নলিকে ৩-০ গোলে হারায় ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের শিষ্যরা।
শনিবার ঘরের মাঠ অ্যানফিল্ডে ১২তম মিনিটে পিছিয়ে যায় লিভারপুল। স্বাগতিকদের জো গোমেজ হেডে বল পুরোপুরি ক্লিয়ার করতে পারেননি। বল পান পাবলো ফোরনালস। আর সেখান থেকেই বল বুক দিয়ে নামিয়ে দেখে শুনে নিখুঁত শটে জাল খুঁজে নেন এই স্প্যানিশ ফরোয়ার্ড।

ম্যাচের ৪২তম মিনিটে পেনাল্টি থেকে পাওয়া মোহামেদ সালাহর গোলে সমতায় ফেরে লিভারপুল। সালাহকে ডি-বক্সে প্রতিপক্ষের মাসুয়াকু ফাউল করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান।

এদিন প্রথামার্ধের মতো দ্বিতীয়ার্ধেও ওয়েস্ট হ্যামের রক্ষণে চিড় ধরাতে পারেনি লিভারপুল। তবে অবশেষে ৮৫তম মিনিটে জয়সূচক গোল পায় দলটি। জারদান শাকিরির বাড়ানো পাস থেকে গোল করে লিভারপুলকে এগিয়ে নেন দিয়েগো জোতা।

এদিকে লিগে আগের দুই ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেড ও সাউথ্যাম্পটেনর বিপক্ষে ড্র করা চেলসি এদিন আক্রমণাত্মক খেলে দারুণ জয় তুলে নেয়। বার্নলির মাঠে দলের হয়ে একটি করে গোল করেন হাকিম জিয়াস (২৬), কার্ট জুমা (৬৩) ও টিমো ভার্নার (৭০)।

লিগে ৭ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে লিভারপুল। ৬ ম্যাচে ১৩ পয়েন্টে দ্বিতীয়স্থানে এভারটন। এক ম্যাচ বেশি খেলা উলভস সমান ১৩ পয়েন্ট নিয়ে তিনে রয়েছে। আর ৭ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে চারে উঠে এসেছে চেলসি।

সূত্র: বাংলা নিউজ
আডি/ ০১ নভেম্বর

Back to top button