ক্রিকেট

যে কারণে গেইলকে নিয়ে আর্চারের ৭ বছর আগের টুইট নতুন করে ভাইরাল

আবুধাবি, ০১ নভেম্বর- আইপিএল মঞ্চকে শুক্রবার রাতে ব্যাট হাতে মাতিয়েছেন ‘ইউনিভার্সাল বস’ ক্রিস গেইল। পাওয়ার হিটিংয়ের এক অসাধারণ প্রদর্শনীর সাক্ষী থেকেছে ক্রিকেট বিশ্ব। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচে তার টি-২০ ক্যারিয়ারের ১০০০তম ছক্কা মারার মাইলফলকও স্পর্শ করে তিনি ফেলেছেন।

ম্যাচে সেঞ্চুরি থেকে মাত্র ১ রান দূরে তিনি আউট হয়ে যান। আউট হয়ে এতটাই বিষন্ন ছিলেন গেইল যে, তার ব্যাটটি পর্যন্ত মাটিতে ছুড়ে ফেলেন। এই আচরণের জন্য পরবর্তীতে তার জরিমানা পর্যন্ত হয়। ম্যাচে তার উইকেটটি তুলে নেন ইংল্যান্ডের জোফ্রা আর্চার। আর্চার সম্বন্ধে একটা জিনিস উল্লেখ করতেই হয়, তিনি অতীতে এমন কিছু টুইট করেছেন যা পরবর্তীকালে বাস্তবের মাটিতে সেই সব ঘটনাই ঘটেছে।

মজার বিষয় হল, আজ থেকে ৭ বছর আগেই এক টুইটে আর্চার লিখেছিলেন যে, তিনি বোলিংয়ের সুযোগ পেলে গেইলকে সেঞ্চুরি করতে দেবেন না।

শুক্রবারের ম্যাচের পর তার সেই পুরনো টুইট এখন ভাইরাল। তার কারণ শুক্রবার রাতে পাঞ্জাব ইনিংসের শেষ বলে গেইলের উইকেটটি ৯৯ রানের মাথায় তুলে নিয়ে তাকে শতরান করা থেকে সত্যি সত্যিই আটকে দেন আর্চার।

উল্লেখ্য, আইপিএলের ৫০তম ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাব মুখোমুখি হয়েছিল রাজস্থান রয়্যালসের। প্লে অফে ওঠার লড়াইয়ে এই ম্যাচ দুই দলের কাছে তো গুরুত্বপূর্ণ ছিলই অন্যান্য দলের কাছেও ভীষণ গুরুত্বপূর্ণ ছিল।

ম্যাচে টসে জিতে কিংসদের ব্যাট করতে পাঠিয়েছিলেন রাজস্থানের অধিনায়ক স্টিভ স্মিথ। ৬৩ বলে ৯৯ রান করে গেইল আউট হন। অধিনায়ক লোকেশ রাহুলের সঙ্গে ১২০ রানের পার্টনারশিপও গড়েন তিনি। ৯৯ রানের মাথায় আর্চারের পারফেক্ট ইয়র্কার গেইলের স্টাম্প ছিটকে দেয়। ক্ষিপ্ত ক্যারিবীয় তারকা মাঠে ব্যাট ছুড়ে ফেলে দিয়ে জরিমানার সম্মুখীন হন।

এর সুবাদেই আর্চারের ২০১৩ সালে করা জোড়া টুইট ভাইরাল হয়ে যায়। সেবার প্রথম টুইটে আর্চারের লেখেন, ‘যদি বল করতাম, তাকে সেঞ্চুরি করতে দিতাম না।’

দ্বিতীয় টুইটটি ২০১৬ সালের। যেখানে আর্চার উপদেশ দেওয়ার ভঙ্গিতে লেখেন, ‘এভাবে নিজেকে চোট দিয়ে ফেল না।’

দুটি টুইটই শুক্রবার গেইলের পরিস্থিতির সঙ্গে হুবহু মিলে গেছে। প্রথমটি গেইলকে সেঞ্চুরি থেকে বঞ্চিত করা এবং দ্বিতীয়টি গেইল যেন ব্যাট ছুড়ে নিজেকে আহত না করেন তার ইঙ্গিত।

সূত্র: বাংলাদেশ প্রতিদিন
আডি/ ০১ নভেম্বর

Back to top button