ঢাকা

কাপ্তান বাজারের আগুন নিয়ন্ত্রণে, একজনের মরদেহ উদ্ধার

ঢাকা, ০৮ জানুয়ারি – রাজধানীর কাপ্তান বাজার কসাইপট্টিতে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। এ অগ্নিকাণ্ডের ঘটনায় একজনের লাশ উদ্ধার করা হয়েছে। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট সোয়া ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

শনিবার সকালে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার দেওয়ান আজাদ সাংবাদিকদের এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শনিবার সকাল সাড়ে ৭টার দিকে ঘটনাস্থলে ডাম্পিংয়ের সময় একজনের লাশ উদ্ধার করা হয়েছে। অনুসন্ধান কার্যক্রম এখনও চলছে। মৃত ব্যক্তির পরিচয় এখনো জানা যায়নি। ধারণা করা হচ্ছে তিনি দোকানে কর্মরত ছিলেন।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আবদুল হালিম যুগান্তরকে জানান, ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট সোয়া এক ঘণ্টা চেষ্টা চালিয়ে ভোর ৬টা ৮ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনের ক্ষয়ক্ষতি ও সূত্রপাত জানতে কাজ করছে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের কর্মকর্তা মেহেদী হাসান হৃদয় যুগান্তরকে বলেন, ভোর ৪টা ৪৫ মিনিটে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ৪টা ৫২ মিনিটে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১২০ জন কাজ করেন।

প্রাথমিকভাবে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

আগুনে পাইকারি এ বাজারের বেশ কয়েকটি দোকান পুড়ে গেছে বলে জানা গেছে। তবে কিভাবে আগুন লেগেছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। র্যা ব, ওয়াসা, বিদ্যুৎ ও তিতাস গ্যাসের কর্মকতা-কর্মচারীরা ঘটনস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

সূত্র : যুগান্তর
এন এইচ, ০৮ জানুয়ারি

Back to top button

This will close in 20 seconds