ফ্যাশন

ব্যাগ দেখে চিনে নিন নারীকে

হ্যান্ড ব্যাগ ছাড়া নারীরা চলতে পারেন না। কলেজ, অফিস হোক বা এমনি কোনও কাজে বাইরে যাওয়ার আগে তাই সঙ্গে থাকে হ্যান্ডব্যাগ। কখনও প্রয়োজনের খাতিরে, কখনও জাস্ট ফ্যাশনের কারণে। হ্যান্ডব্যাগ নারীদের ফ্যাশনে সব সময়ই সঙ্গে থাকে। তবে আপনি কি জানেন, ব্যাগ দেখেও জানা যায় কোন মহিলা কেমন হতে পারেন?

ট্র্যাডিশনাল টাচ : আধুনিকা হলেও নিজের দেশ ও সংস্কৃতিকে সঙ্গে নিয়ে চলতে ভালোবাসেন এই নারী। বিদেশে গিয়েও ঠিক খুঁজে বের করেন সিঙ্গারার দোকান। জিভে জল আনা দেশি থালিই তাঁর পছন্দের তালিকায়।

বড় সাইজের ব্যাগ : ব্যাগে খুঁজলে হেন জিনিস নেই যেটা মিলবে না। ছোটো ডায়েরি, পেন, জলের বোতল, ছাতা আর মেকআপের টুকটাক সামগ্রী। এমনকি খুঁজলে পেতে পারেন নেল কাটারটিও। এই সব মিলে মস্ত ব্যাগটি ফুলেফেঁপে ঢোল। কিন্তু তাতে কী, প্রয়োজনের জিনিস সঙ্গে রাখতে পছন্দ করেন। আসলে প্রয়োজনের জিনিস নিজের কাছে থাকলে তিনি চিন্তামুক্ত থাকেন।

ব্যাগে শিল্পের ছোঁয়া : এই নারীর মানসিকতায় শৈল্পিকতা রয়েছে। তিনি কবিতা পড়তে ভালোবাসেন, সিনেমা দেখতে পছন্দ করেন। তাঁর বাড়িতেও শিল্পের ছোঁয়া পাওয়া যায় আসবাবে। এই সৃজনশীলতার কারণে সকলের সুনজরেও থাকেন বটে। বিশেষ করে পুরুষদের।

পারফেক্ট ব্যাগ : অযথা একগাদা জিনিসপত্র সঙ্গে নেওয়া একেবারেই অপছন্দের। কমপ্যাক্ট, লিপস্টিক, লিপ বাম, আইলার, কাজল, ঘরের চাবি আর মোবাইল। যতটুকু প্রয়োজন শুধু সেটুকুই সঙ্গে থাকে তাঁর। চিন্তা ভাবনাও এমনি। তিনি ফ্যাশন ট্রেন্ড নিয়ে সব সময়ই ওয়াকিবহল।

ক্লাসিক লুকস্ : পোশাক থেকে সাজগোজ, সব কিছুতেই রয়েছে মার্জিত ভাব। তিনি স্টাইলিশ। স্টাইল স্টেটমেন্ট একেবারে ভিন্ন ধরনের।

পার্টি ব্যাগ : ব্যস্ততার জীবনে সময়ের আগে চলতে ভালোবাসেন এই নারী। তাই আগামীদিনের পূর্বপরিকল্পনা করে রাখেন। সকলের সঙ্গে মিলে মিশে থাকতে ভালোবাসেন। যতটুকু দরকার ততটুক জিনিস সঙ্গে রাখেন।

এম ইউ

Back to top button