ফ্যাশন

প্রত্যেক পুরুষের যে ৪ ধরনের জুতা না থাকলেই নয়

যে ধরনের জুতাই পছন্দ করুন না কেন, কিছু জুতা পুরুষদের না হলেই নয়। ফ্যাশন বিশেষজ্ঞদের মতে, প্রত্যেক পুরুষের এক জোড়া বাদামী ও কালো রংয়ের ফিতে লাগানো জুতা অবশ্যই থাকতে হয়। কয়েক জোড়া জুতা থাকা জরুরি। প্রতিদিন বদল করে এগুলো পরা উচিত। এখানে ৪ ধরনের জুতার কথা বলা হয়েছে না প্রত্যেক পুরুষের না থাকলেই নয়।

১. ব্যস্ততায় এক জোড়া বাদামী লেস-আপ জুতা : পার্ক অ্যাভিনিউ ক্যাপ-টো অক্সফোর্ড সু দারুণ ক্লাসিক সংগ্রহ হতে পারে। মার্কিন প্রেসিডেন্ট রিগ্যান, ক্লিনটন এবং জর্জ ডাব্লিউ বুঝ ও এইচ ডাব্লিউ বুশের দারুণ পছন্দের ছিল। পেশাদার কাজেও এর ব্যবহার স্মার্টনেস আনে।


২. এক জোড়া কালো লেস-আপ জুতা : ক্লাসিক জুতা। অফিসিয়াল যেকোন অনুষ্ঠানে দারুণ মানানসই। জরুরি মিটিংয়েরও এর বিকল্প পাওয়া দুষ্কর। এ ছাড়া সব পোশাকেই মানানসই।


৩. এক জোড়া পেনি লোফার : বিজনেস-ক্যাজুয়াল ক্যাটাগরিতে এই লোফার অনন্য। সি আইল্যান্ড লোফার বাটার-লোফার নামে এক ধরনে জুতা বানায়। এই জুতায় পানি লাগলে তা সহজেই ঝরে পড়ে। দারুণ আরামদায়ক এবং স্টাইলিশ। বসন্ত বা গ্রীষ্মে মানানসই।


৪. ক্যাজুয়াল কাজে এক জোড়া উইংটিপস : ওয়ালনাট মানের জুতো সব পোশাকে দারুণ মানানসই। কেতাদুরস্ত পোশাক থেকে জিন্সেও চলনসই। এগুলো বেশ আরাম দেয়। সূত্র : বিজনেস ইনসাইডার

এম ইউ

Back to top button